বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে জাতীয় শেক দিবস পালন

0

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীতে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৫ আগষ্ট শনিবার জ্যামাইকার একটি মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা এবং বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক এর নির্দেশে এই কর্মসূচী পালিত হয় বলে সংশ্লিষ্টরা বার্তা সংস্থা ইউএনএ প্রতিনিধিকে জানান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা নাসির আলী খান পল। খবর ইউএনএ’র।

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক খান শওকতের পরিচালনা অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন সংগঠনের সহ সভাপতি পীরজাদা নুরুল আবদীন। আলোচনায় বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আইরিন পারভিন, কন্ঠযোদ্ধা শহীদ হাসান, উপদেষ্টা আখতার হোসেন, সহ সভাপতি এ কে এম আলমগীর, জুনেদ খান, আব্দুস সালাম, মানিকগঞ্জ উপজেলার প্যানেল চেয়ারম্যান কবি সালেহা ইসলাম, ফার্মাসিষ্ট আউয়াল সিদ্দিকী, আব্দুল কাইউম, আবৃত্তি শিল্পী শ্যামলিপি শ্যামা, সহ সভাপতি রাজু আহমেদ মোবারক, আনোয়ার পারভেজ, আলী হোসেন, ড. টমাস দুলু রায়, আবুল কালাম আজাদ, প্রিয়তোশ দে, শেখ জামাল হোসেন, নিলুফার খান স্বপ্না, আলমগীর ভুইয়া, শাহাদাত হোসেন, সীমন আরবাব, নুরুজ্জামান সরদার প্রমুখ। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনা ছিলেন আশরাফুল হাসান বুলবুল।

বক্তারা তাদের বক্তব্যে বাঙালী জাতির স্বাধীনতা অর্জনে ‘জাতির জনক’ বঙ্গবন্ধুর আজীবন সংগ্রামের কথা, স্বাধীনতা বিরোধীদের চক্রান্তে স্বপরিবারে তার হত্যা এবং ষড়যন্ত্রকারীদের বিচার বিষয়ে কমিশন গঠন করে অসমাপ্ত বিচারের উপর গুরুত্বারোপ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.