তুরস্কের সঙ্গে সহযোগিতার নতুন দ্বার খোলার প্রত্যাশা সেনাপ্রধানের

0

বিডি২৪ভিউজ ডেস্ক : তুরস্কের গুরুত্বপূর্ণ সামরিক ব্যক্তিদের সঙ্গে বৈঠক করে দেশটির সঙ্গে সহযোগিতার সম্পর্কের নতুন দ্বার খোলার আশা প্রকাশ করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

তুরস্কের ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ইসমাইল দেমির এবং জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রী মুহসিন দেরে’র সঙ্গে বৃহস্পতিবার তিনি বৈঠক করেন বলে আইএসপিআর জানিয়েছে।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “উভয়ের সাথে সাক্ষাতে সেনাবাহিনী প্রধান প্রত্যাশা ব্যক্ত করে বলেন, তুরষ্ক এবং বাংলাদেশ তথা দু’দেশের সেনাবাহিনীর মধ্যে দীর্ঘ কৌশলগত বন্ধুত্ব এবং সাংস্কৃতিক বন্ধন রয়েছে। এই সফরের পরে সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

“তিনি আশা প্রকাশ করেছেন, তার সফরের মাধ্যমে দু’দেশের সামরিক বাহিনী এবং বিশেষ করে সেনাবাহিনীর মধ্যে সহযোগিতার নতুন দ্বার উন্মোচিত হবে।” তুরস্কে আন্তর্জাতিক প্রতিরক্ষা মেলা-২০২১ পরিদর্শন উপলক্ষে সরকারি এই সফরে গেছেন বাংলাদেশের সেনাপ্রধান।

তাকে প্রতিরক্ষা মেলায় আমন্ত্রণ জানানোর জন্য তুর্কি ডিফেন্স ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট ও জাতীয় প্রতিরক্ষা উপমন্ত্রীকে ধন্যবাদ জানান জেনারেল শফিউদ্দিন। মুহসিন দেরে সামরিক সরঞ্জামাদির পাশাপাশি সেনাসদস্যদের প্রশিক্ষণ, প্রযুক্তি বিনিময়, ইত্যাদি ক্ষেত্রেও বাংলাদেশকে সহযোগিতা বাড়ানোর প্রতিশ্রুতি দেন বলে আইএসপিআর জানায়।

শুক্রবার সেনাবাহিনী প্রধান তুরস্কে প্রতিরক্ষা মেলা ঘুরে দেখেন এবং বিভিন্ন প্রতিরক্ষা বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করেন। মেলা শেষে জেনারেল শফিউদ্দিন তুরস্কের সেনাবাহিনী প্রধান এবং চিফ অব জেনারেল স্টাফের সঙ্গে বৈঠক করবেন বলে আইএসপিআর জানিয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.