১৭জন নতুন সদস্য, নির্বাচন কমিশন গঠন নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব’র সাধারণ সভা ১১ ডিসেম্বর

0

নিউইয়র্ক: যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশী সাংবাদিকদের প্রথম প্রেসক্লাব ‘নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব’-এর কার্যকরী পরিষদের সভায় সংগঠনের বার্ষিক সধারণ সভা ও নির্বাচনের তারিখ নির্ধারণ এবং নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। আগামী ১১ ডিসেম্বর শনিবার ক্লাবের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এছাড়াও সভায় আরো ১৭জন নতুন সদস্য চুড়ান্ত করা হয়েছে। গত ১৮ অক্টোবর সোমবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত ক্লাবের সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়।

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ডা. ওয়াজেদ এ খান সভায় সভাপতিত্বে অনুষ্ঠিত সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম। সভায় আলোচ্য সূচীর মধ্যে ছিলো- নতুন সদস্য পদ প্রদান, বার্ষিক সাধারণ সভার দিন তারিখ চুড়ান্তকরণ ও নির্বাচন কমিশন গঠন। সভায় ক্লাবের কার্যকরী পরিষদের অন্যান্য কর্মকর্তাদের মধ্যে সহ সভাপতি হাবীব রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর সরকার, কোষাধ্যক্ষ মমিনুল ইসলাম মজুমদার, সাংগঠনিক সম্পাদক রশীদ আহমদ, দফতর ও প্রচার সম্পাদক সৈয়দ ইলিয়াস খসরু, কার্যকরী সদস্য শেখ সিরাজুল ইসলাম, সালাহউদ্দিন আহমেদ, শিবলী চৌধুরী কায়েস ও এসএম সোলায়মান উপস্থিত ছিলেন।

সভার শুরুতে সভাপতি ক্লাবের সাংগঠনিক কর্মকান্ড ও বর্তমান পরিস্থিতি তুলে ধরেন এবং মহামারী করোনার কারণে সঙ্গত কারণেই অনেক কর্মকান্ড পরিচালনা করা সম্ভব হয়নি উল্লেখ করে বলেন, তারপরও বনভোজন সহ একাধিক কর্মকান্ড পরিচালনা করা সম্ভব হয়েছে। এরপর নতুন সদস্য পদ যাছাই-বাছাই কমিটি প্রদত্ত নতুন ১৭জন সদস্যের আবেদনপত্র সভায় সর্বসম্মতক্রমে চুড়ান্ত করা হয়। সভার অপর সিদ্ধান্তে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন- মনজুর আহমদ, আনোয়ার হোসাইন মঞ্জু ও হাবীব রহমান।

সভার বিবিধ আলোচনায় বলা হয়, ক্লাব সদস্যদের বার্ষিক চাঁদা পরিশোধ সাপেক্ষে ভোটার তালিকা চুড়ান্ত করা হবে। এছাড়াও সভায় ক্লাব সদস্যদের মধ্যকার সৌহার্দ-সম্প্রীতি আরো জোরদারের পাশাপাশি পেশাগত মর্যাদা বৃদ্ধির মাধ্যমে কমিউনিটি সেবা বৃদ্ধির উপর গুরুত্বারোপ এবং ক্লাবের সাধারণ সভা সফল করতে সকল সদস্যদের সার্বিক সহযোগিতা কামনার মধ্য দিয়ে সভার সমাপ্তি ঘটে। -প্রেস বিজ্ঞপ্তি।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.