বাকের আয়োজনে মহান বিজয় দিবসের ৫০ বছরের সুবর্ণ জয়ন্তী বিজয় উৎসব ও বাক বিজয় মেলা সম্পন্ন

0

যুক্তরাষ্ট্র সংবাদদাতা : যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের বাংলাদেশীদের সংগঠন বাংলাদেশি আমেরিকান এসোসিয়েশন অব কানেকটিকাট (বাক) এর উদ্যোগে গত শনিবার ১৮ই ডিসেম্বর স্থানীয় স্টাম্ফফোর্ড সিটির কলনন মিডিল স্কুলে অনুষ্ঠিত হয়েছে জাকজমক বাংলাদেশের বিজয় দিবসের ৫০বছরের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিজয় উৎসব ও বাক বিজয় মেলা । এছাড়া বাংলাদেশ কন্সুলেট নিউইয়র্কের সহযোগীতায় ৮জন কর্মকর্তাদের নিয়ে একটি ঠিম বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত মোবাইল কন্সুলেট সার্ভিস সেবা প্রদান করেন।

এছাড়া কাপড় জুয়েলারী শাড়ী খাবারের দোকান সহ বিভিন্ন ধরনের স্টলের পশরা বসে । বাকের একটি তথ্য কেন্দ্র ছিল সেখানে বাকের সাধারণ সদস্য সংগ্রহের একটি ঠিম প্রায় ৩০০জনের অধিক বাংলাদেশী বাকের নতুন মেম্বারশীপ গ্রহণ করেন । কানেকটিকাটের বিভিন্ন শহর থেকে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত হন। বিকাল ৫টা থেকে রাত ১২:৩০মিনিনট পর্যন্ত চলে শিশু-কিশোর ও বয়স্কদের মিলন মেলা ।
যদি এ অনুষ্টান রাত ১০:৩০ মিনিটে শেষ করার কথা থাকলে ও লোক সমাগমের কারণে গভীর রাত পর্যন্ত চলে এ অনুষ্টান ।

বাংলাদেশি আমেরিকান অ্যাশোসিয়েশন অব কানেকটিকাট (বাক) সভাপতি নুরুল আলম ও সাধারণ সম্পাদক হূমায়ুন আহমেদ চৌধুরী মেলায় আগত অতিথিদের স্বাগত জানিয়ে বলেন, খুব অল্প সময়ের মধ্যে আমাদের নবনির্বাচিত কমিটির প্রথম এই অনুষ্টান, এ আহ্বানে সাড়া দিয়ে অনুষ্টানে আসার জন্য সকলকে আন্তরিক ধন্যবাদ জানান, তারা আরও বলেন, স্থানীয় বাংলাদেশি কমিউনিটির স্বার্থে বাক-এর নবনির্বাচিত কমিটির মাধ্যমে আমরা সকলেই একত্রিত করে আমাদের সংগঠনকে পরিচালনা করবো, বিজয় দিবসের অনুষ্ঠানের মত অন্যান্য ভালো অনুষ্ঠানগুলোতে কানেকটিকাট প্রবাসী সকলের এগিয়ে আসার আহবান জানান।

আগামীতেও এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন বাক এর কর্মকর্তারা। অনুষ্ঠানের আহবায়ক জাবের শফি ও সদস্য সচিব জাফর আহমদ বলেন কানেকটিকাটের স্টাম্পফোর্ডে এ প্রথম বাকের এত বড় আয়োজনের জন্য বাকের কর্মকর্তাদের প্রতি আমরা কৃতজ্ঞতা ।
পুরো অনুষ্টানের ছিল লোকসমাগমের এদিক ওদিক ছুটাছুটি বাকের এরকম আয়োজনে মানুষের ঢল দেখে বাকের সাবেক সভাপতি মঈনুল হক চৌধুরী হেলাল ও সাবেক উপদেষ্টা আব্দুল মান্নান চৌধুরী ও সাবেক উপদেষ্টা নাজিম আহমদ বাকের কর্মকর্তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান । বাকের সভাপতি জনাব নুরুল আলমের সৌজন্যে ৫০০ লোকের ডিনারের ব্যবস্থা করা হয় ।

এছাড়া এ পুরো আয়োজনের খরচ বহন করেন বাকের বর্তমান কমিটির কর্মকর্তাবৃন্দ এবং স্টাম্পফোর্ড কমিউনিটির নেতারা । অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কন্সুলেট নিউইর্য়কের ভারপ্রাপ্ত কন্সাল জেনারেল এস এম নাজমুল হাসান, বিশেষ অতিথি ছিলেন স্টাম্ফফোর্ড সিটি মেয়র ক্যারোলিন সিমেন্স , ক্যারোলিন সিমেন্স এর পক্ষ বক্ত রাখেন মেয়র অফিস সেক্রেটারী, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কন্সুলেট নিউইয়র্ক কাউন্সেলর ও কনসাল মিসেস আয়েসা হক , ফার্ষ্ট সেক্টারী (ভিসা পাসপোর্ট ইউং) পাসুন কুমার চক্রবর্তী এছাড়াও স্বাধীনতার ৫০বছরের সূবর্ণ জয়ন্তীর ক্রেস প্রদান করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে বাক কার্যকরী কমিটির কর্মকর্তাবৃন্দ ।

অনুষ্টানে বক্তব্য রাখেন বাকের সাবেক সভাপতি মঈনুল হক হেলাল, সাবেক উপদেষ্টা আব্দুল মান্নান চৌধুরী, সাবেক উপদেষ্টা নাজিম উদ্দিন , বিশিষ্ট রাজনীতিবীদ জিহাদুল হক জেহাদ, কমিউনিটি নেতা আব্দুল হক চৌধুরী কানু বাকের সভাপতি নুরুল আলম সাধারণ সম্পাদক হূমায়ুন আহমেদ চৌধুরী, কমিউনিটি নেতা নুরুল আফছার, মোহাম্মদ উল্লা সহ সভাপতি মোহাম্মদ হাসেম , অনুষ্টানের আহবায়ক জাবের শফি সদস্য সচিব জাফর আহমদ প্রমূখ । অনুষ্টানের গান পরিবেশন করেন তনিমা হাদি , ও স্থানীয় শিল্পীবৃন্দ , অনুষ্টান উপস্থাপনায় ছিলেন বাক এর সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ সাব্বির আহমদ রণি ও বাক এর মহিলা সম্পাদিকা মেরিলিন মিথিলা গোমেজ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.