নিউইয়র্কে শহীদ তৌহিদ স্মৃতি সংসদের দোয়া ও আলোচনা সভায় বক্তারা বিএনপি রাষ্ট্র ক্ষমতায় গেলে তৌহিদ হত্যার বিচার করা হবে

0

নিউইয়র্ক (ইউএনএ): নোয়াখালী জেলার সোনাইমুরী উপজেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক তৌহিদুল ইসলাম তৌহিদ-এর অষ্টম মৃত্যু বার্ষিকীতে দোয়া ও আলোচনা সভার মধ্য দিয়ে নিউইয়র্কে তাকে স্মরণ করা হলো। শহীদ তৌহিদ স্মৃতি সংসদ যুক্তরাষ্ট্র-এর উদ্যোগে মঙ্গলবার (১ ফেব্রুয়ারী) সন্ধ্যায় ব্রুকলীনের একটি রেষ্টুরেন্টে এই দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় বক্তারা তৌহিদের স্মৃতি চারণ করে বলেন, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে বিচার বহির্ভূত নির্মম হত্যার শিকার হয়েছেন। ব্যক্তিগত জীবনে তৌহিদ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শের রাজনীতি বিএনপি করতেন বলেই আওয়ামী সরকারের প্রতিহিংসার শিকার হন। বক্তারা বলেন, বিএনপি রাষ্ট্র ক্ষমতায় গেলে তৌহিদ হত্যার বিচার করা হবে। খবর ইউএনএ’র।

শহীদ তৌহিদ স্মৃতি সংসদ ইউএস’র আহ্বায়ক আহমেদ সালেহ রুমেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন বিশেষ অতিথি যথাক্রমে যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক কোষাধ্যক্ষ জসিম ভূইয়া, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, যুক্তরাষ্ট্র জাগপা’র সভাপতি এইচ এম রহমত উল্লাহ সহ সাখাওয়াত উল্লাহ মামুন, নূর আলম ও আহসান উল্লাহ বাচ্চু।

আহসান উল্লাহ মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া মাহফিল পরিচালনা করেন মওলানা আবুল খায়ের। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মশিউর রুবেল, বদল মির্জা, ইসমাইল হোসেন, সোহাগ রানা, হাছান সোহেল নাজমুল হোসেন, আনোয়ার হোসেন, আল মামুন সবুজ, মোহাম্মদ হোসেন, আবু সায়েদ সোহাগ প্রমুখ।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন কমিটি যুক্তরাষ্ট্রের সদস্য সচিব মিজানুর রহমান ভূইয়া (মিল্টন ভূইয়া) অনুষ্ঠানের প্রধান অতিথি থাকলেও ব্যক্তিগত বিশেষ জরুরী কাজে তিনি উপস্থিত থাকতে না পারার জন্য তিনি দু:খ প্রকাশ করেছেন বলে আয়োজনকরা জানিয়ে বলেন, তিনি সার্বিকভাবে তৌহিদ স্মৃতি সংসদ জড়িত এবং সকল প্রকাশ সহযোগিতা করে আসছেন। বিপুল সংখ্যক নোয়াখালীবাসী ও প্রবাসী বাংলাদেশী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জসিম ভূইয়া বলেন, বিএনপি র‌্যাব প্রতিষ্ঠা করলেও কোন রাজনৈতিক কর্মীকে ক্রস ফায়ারে হত্যা করেনি। শেখ হাসিনা সরকার র‌্যাব সহ আইন-শৃঙ্খলা বাহিনীকে ক্ষমতায় আকড়ে রাখতে ব্যবহার সহ তাদের ক্ষমতার অপব্যবহারের জন্য আজ র‌্যাব কর্মকর্তাদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা জারি করেছে। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আর বেশীদিন সময় নেই, ২০২৩ সালের নির্বাচনে তারেক রহমানের নেতৃত্বে গণ জাগরণ তুলে বিএনপি আবার ক্ষমতায় আসবে। আর তখন রাজনৈতিক প্রতিহিংসা বা ক্রস ফায়ার নয়, আইনেই আওতায় সকল অপরাধীর বিচার করা হবে।

জাকির এইচ চৌধুরী বলেন, আমার হাতে গড়া অনেক রাজনৈতিক নেতা-কর্মীদের মধ্যে তৌহিদুল ইসলাম ছিলো অন্যতম। তৌহিদ ছিলো দেশপ্রেমিক, মনবদরদী আর বিএনপি’র সাচ্চা কর্মী। তাকে পরিকল্পিতভাবে তথা কথিত ক্রসফায়ারের মাধ্যমে হত্যা করা হয়েছে। বিএনপি রাষ্ট্র ক্ষমতায় আসলে অবশ্যই তৌহিদ হত্যার বিচার হবে। তিনি অভিযোগ করে বলেন, শেখ হাসিনা সরকার হত্যা, গুম, খুন আর বিরোধী মতকে দমন করার মধ্য দিয়ে ক্ষমতায় টিকে আছে।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.