নিউইয়র্কের অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট-২৪এ শাহ নেওয়াজ-কে সমর্থন জানালেন দেশী-বিদেশী আমেরিকান

আনুষ্ঠানিকভাবে প্রার্থীতা ঘোষণা করলেন শাহ নেওয়াজ

0

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কের আসন্ন ডেমোক্র্যাট দলীয় প্রাইমারী নির্বাচনে ষ্টেট অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ২৪এ থেকে ডিষ্ট্রিক্ট লীডার পদে বাংলাদেশী-আমেরিকান শাহ নেওয়াজ-কে সমর্থন জানালেন দেশী-বিদেশী বিপুল সংখ্যক আমেরিকান। আগামী ২৮ জুন এই নির্বাচন অনুষ্ঠিত হবে। খবর ইউএনএ’র।

সিটির উডসাইডস্থ কুইন্স প্যালেস মিলনায়তনে বৃহস্পতিবার (১০ মার্চ) সন্ধ্যায় স্টেট অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ২৪ থেকে ডিষ্ট্রিক্ট লীডার পদপ্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী, নিউইয়র্ক ইন্স্যুরেন্স ব্রোকারেজ এবং গোল্ডেন এজ হোম কেয়ার-এর কর্ণধার, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট লায়ন শাহ নেওয়াজ-এর সমর্থন আয়োজিত ‘মিট অ্যান্ড গ্রীল’ অনুষ্ঠানে বক্তারা তাকে সমর্থনের কথা জানান এবং ভোট দিয়ে তাকে নির্বাচিত করার আহ্বান জানান। ফ্রেন্ডস ফর শাহ নেওয়াজ-এর ব্যানারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বাইবেল থেকে পাঠ করার পর বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। বিশেষ দোয়া পরিচালনা করেন আইটিভি’র পরিচালক মওলানা মোহাম্মদ শহীদুল্লাহ। এরপর স্বাগত বক্তব্য রাখেন শাহ নেওয়াজ-এর নির্বাচন পরিচালনা কমিটির ক্যাম্পেইন ডিরেক্টর জেনারেল আব্দুর রশীদ। এছাড়াও শাহ নেওয়াজ-এর সামাজিক ও মূলধারায় কর্মকান্ড ডিজিটাল স্লাইড শোর মাধ্যমে তুলে ধরা হয়।

অনুষ্ঠানে বক্তারা শাহ নেওয়াজকে কমিউনিটির বন্ধু হিসেবে উল্লেখ করে বলেন, তিনি এতোদিন কমিউনিটিকে দিয়ে এসেছেন, এখন সময় এসেছে তাকে দেওয়ার। তাছাড়া মূলধারার রাজনীতিতে বাংলাদেশী কমিউনিটি এগিয়ে চলেছে। কমিউনিটির এই চলার পথে নেতৃত্ব দিতে শাহ নেওয়াজ-এর মতো ডায়নামিক, এনার্জেটিক, ফ্যামিলিম্যান ও বন্ধুবৎসল নেতার প্রয়োজন।

অনুষ্ঠানে শাহ নেওয়াজ তার বক্তব্যে নিউইয়র্ক সিটির আগামী নির্বাচনে বাংলাদেশী-আমেরিকান প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়া এবং অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ২৪-কে সুন্দর, শান্তিময় এলাকা হিসেবে গড়ে তুলতে তাকে নির্বাচিত করার আহ্বান জানান। তিনি বলেন, যদিও এই দায়িত্ব পালন সহজ নয়, বরং চ্যালেঞ্জিং। সবার সহযোগিতা পেলে সকল চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব। নিউইয়র্ক ষ্টেট আ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট-৩৫ এর অ্যাসেম্বলী মেম্বার পদপ্রার্থী ও সাবেক ষ্টেট সিনেটর হাইরাম মানসেরাত, অপর অ্যাম্বেলীম্যান পদপ্রার্থী এটর্নী এলবার্ট বালডিও সহ মূলধারার বিপুল সংখ্যক নেতা অনুষ্ঠানে উপস্থিত হয়ে তাকে সমর্থন জানান এবং সহযোগিতার আশ্বাস দেন। অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, আগা সালেহ, বিশিষ্ট চিকিৎসক ডা. চৌধুরী সারোয়ারুল হাসান, কমিউনিটি নেতা নাসির আলী খান পল, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি ও কমিউনিটি বোর্ড মেম্বার, আব্দুর রহীম হওলাদার, কমিউনিটি বোর্ড মেম্বার মোহাম্মদ আলী ও আহসান হাবীব, বাংলাদেশী-আমেরিকান লায়ন্স ক্লাব নিউইয়র্ক-এর সভাপতি লায়ন আহসান হাবীব, বাংলাদেশ সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ নিশান রহীম, জেবিবিএ’র একাংশের সাধারণ সম্পাদক তারেক হাসান খান, চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি কাজী সাখাওয়াত হোসেন আজম, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট ফিরোজ আলম, মাকসুদুল হক চৌধুরী, জে মোল্লা সানি, এএফ মিসবাহউজ্জামান, সৈয়দ রাব্বী, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী মইনুল ইসলাম, শো টাইম মিউজিক-এর কর্ণধার আলমগীর খান আলম, সঙ্গীত শিল্পী সেলিম ইব্রাহীম, শেখ গালিব রহমান প্রমুখ। এছাড়ও পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন জনাব শাহ নেওয়াজ-এর কন্যা সাদিয়া নেওয়াজ জারিন। যৌথভাবে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রবাসের বিশিষ্ট উপস্থাপক আশরাফুল হাসান বুলবুল ও বিশিষ্ট নিউজ প্রেজেন্টার দিমা নেফারতিতি।

দ্বিতীয় পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী রিজিয়া পারভীন ছাড়াও প্রবাসের জনপ্রিয় শিল্পীদের মধ্যে চন্দন চৌধুরী, রানো নেওয়াজ, শাহ মাহবুব, কামরুজ্জামান বকুল, শামীম সিদ্দিকী, চন্দ্রা রায়, ফারজানা ইয়াসমীন তুলি, অনিক রাজ। এই পর্ব উপস্থাপনায় ছিলেন বাংলাদেশ সোসাইটির সাংস্কৃতিক সম্পাদিকা মনিকা রায়। অনুষ্ঠানে জনাব শাহ নেওয়াজের জন্য ফান্ড রেইজও করা হয়। জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। ছবি: নিহার সিদ্দিকী

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.