নিউইয়র্কে ইফতার কালচারে মুখরিত কমিউনিটি

0

নিউইয়র্ক (ইউএনএ): পবিত্র রমজান উপলক্ষ্যে ইফতার পার্টি/মাহফিল আয়োজনে মুখরিত হয়ে উঠেছে কমিউনিটি। ব্যক্তিগত উদ্যোগ থেকে শুরু করে বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক এবং প্রতিষ্ঠানের উদ্যোগেও ইফতার মাহফিলের আয়োজন চলছে। রমজান শুরু হওয়ার পর থেকেই প্রতিদিনই চলছে ইফতারী পার্টির আয়োজন। উইক ডে ছাড়াও বিশেষ করে উকেন্ডে একাধিক পার্টির আয়োজন হচ্ছে। ফলে হোটেল-রেস্তোরা, পার্টি সেন্টার ইফতার পার্টিতে সরগম হয়ে উঠছে। খবর ইউএনএ’র।

গেলো সপ্তাহে কমিউনিটিতে আয়োজিত উল্লেখযোগ্য ইফতার পার্টির মধ্যে বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা আজাদ বাকির-এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ‘আজাদ বাকির স্মৃতি পরিষদ’ গত ৬ এপ্রিল বুধবার সন্ধ্যা ৭টায় জ্যাকসন হাইটস্থ বাংলাদেশ প্লাজা মিলনায়তনে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে।

পবিত্র রমজান উপলক্ষ্যে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের গত ৮ এপ্রিল শুক্রবার সন্ধ্যা ৭টায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে। এতে বিভিন্ন মিডিয়ার সম্পাদক, সাংবাদিক সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ নেন। এছাড়াও নারায়নগঞ্জ জেলা সমিতি অব নর্থ আমেরিকা’র গত ৮ এপ্রিল শুক্রবার সন্ধ্যা ৭টায় উডসাইডের গুলশান ট্যারেসে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করে। বৃহত্তর নোয়াখালী সোসাইটি ইউএসএ’র ইফতার ও দোয়া মাহফিল গত ৯ এপ্রিল শনিবার সন্ধ্যায় ব্রুকলীনস্থ নোয়াখালী সোসাইটি ভবনে অনুষ্ঠিত হয়। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অব আমেরিকার ইফতার পার্টি গত শনিবার ৯ এপ্রিল জ্যামাইকার হিলসাইড এভিনিউস্থ ধানসিড়িঁ রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়। এতে কৃষিবিদ ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিতে অসুস্থ কৃষিবিদ খায়রুল আলম প্রিন্স ও কৃষিবিদ আজিম উদ্দিনের মায়ের সুস্থতা কামনায় বিশেষ দোয়া করা হয়।

অপরদিকে বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ’র ইফতার ও দোয়া মাহফিল গত ১০ এপ্রিল রোববার সন্ধ্যা ৭টায় ওজোন পার্কের রকওয়ে হলে (দেশী সিনিয়র সেন্টার) অনুষ্ঠিত হয়। এতে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি সহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী অংশ নেন।

‘লিবারটি রেনোভেশন’ এর উদ্যোগে একইদিন (১০ এপ্রিল রোববার) সন্ধ্যায় নিউইয়র্ক সিটির উডসাইডস্থ গুলশান ট্যারেসে ইফতার ও দোয়া মাহফিল অয়োজন করা হয়। এছাড়াও পাবনা জেলা সমিতি ইউএসএ এর ইফতার মাহফিল গত ১০ এপ্রিল রোববার জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে আয়োজিত হয়।

রূপসী চাদপুর ফাউন্ডেশন ইউএসএ’র ইফতার পার্টি সোমবার (১১ এপ্রিল) সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে আয়োজিত হয়।
নিউইয়র্কের বাংলাদেশী মিডিয়ার সম্পাদক ও সাংবাদিকদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিল আয়োজন করেন কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিষ্ট্রিক্ট এট লার্জ এটর্নী মঈন চৌধুরী। মঙ্গলবার (১২ এপ্রিল) সন্ধ্যায় সিটির জ্যাকসন হাইটস্থ একটি রেষ্টুরেন্টে এই মাহফিলের অয়োজন করা হয়।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.