মেডিসন স্কয়ার গার্ডেনে ১০ কোটি টাকা খরচে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ শুক্রবার সংবাদ সম্মেলনে প্রশ্নবানে জর্জরিত প্রতিমন্ত্রী পলক

0

নিউইয়র্ক (ইউএনএ): বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে নিউইয়র্কের ঐতিহ্যবাহী মেডিসন স্কয়ার গার্ডেনে ১০ কোটি টাকা খরচে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ হচ্ছে ৬ মে শুক্রবার। এ উপলক্ষ্যে অনুষ্ঠানের দু’দিন আগে নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশের আইসিটি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এমপি দেশের উন্নয়ন-অগ্রগত ছাড়াও কনসার্টের বিস্তারিত তুলে ধরেন। তিনি বলেন, কনসার্টটির জন্য বাংলাদেশ সরকারের অনুদান ছাড়াও দেশীয় কিছু কোম্পানীও স্পন্সর হিসেবে রয়েছে। আর আজ (বুধবার) পর্যন্ত ২০ হাজার আসনের মধ্যে টিকিট বিক্রি হয়েছে মাত্র ৪ হাজার। প্রতিমন্ত্রী বলেন, স্বল্প উন্নত দরিদ্র রাষ্ট্র গুলোর শিশুদের সাইবার নিরাপত্তা নিশ্চিতে সচেতনতা সৃষ্টিতে কাজ করবে বাংলাদেশ। এ নিয়ে ইউএনডিপি’র সাথে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। পরে সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নবানে জর্জরিত হয়ে পরেন প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। খবর ইউএনএ’র।
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে বুধবার (৪ মে) সন্ধ্যায় আয়োজিত জনাকীর্ণ এই সংবাদ সম্মেলনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম। সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন প্রতিমন্ত্রীর সফর সঙ্গী মোহাম্মদ নূরুল আমীন এমপি ও হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ। এসময় অপরাজিতা হক এমপি উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে সাংবাদিকরা কনসার্টের বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন করলে প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে ধোয়াশার সৃষ্টি হয় এবং বিভিন্ন প্রশ্নের ব্যাপারে প্রতিমন্ত্রী ‘অবগত নন, বা জানেন না’ বলে এজন্য ক্ষমা প্রত্যাশা করেন।

সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক জানান, ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ আয়োজনে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ১০ কোটি টাকা খরচ করা হচ্ছে। এছাড়া দেশীয় কিছু কোম্পানীও স্পন্সর হিসেবে রয়েছে। তবে সরকারের ১০ কোটি টাকার বাইরে স্পন্সর কোম্পানী গুলো কত টাকা দিচ্ছে তা স্পস্ট করে জানাতে পারেননি প্রতিমন্ত্রী। এছাড়াও কনসার্টের মোট বাজেট কত তাও তিনি জানাতে পারেন নি। প্রতিমন্ত্রী পলক জানান, নিউইয়র্কের মেডিসন স্কয়ার গার্ডেনে আয়োজিত ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ এর ২০ হাজার আসনের মধ্যে আজ পর্যন্ত মাত্র ৪ হাজার আসনের টিকিট বিক্রি হয়েছে। এপ্রিল মাস থেকে কনসার্টের টিকিট বিক্রি শুরু হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, কেউ চাইলে যুক্তরাষ্ট্রে বসবাসকারী বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ রাজনীতিবিদ, স্থানীয় সাংবাদিক ও আমেরিকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশী শিশুদের জন্য ফ্রি টিকিট দেওয়া হবে। এসময় তিনি নতুন প্রজন্মের প্রবাসী বাংলাদেশী শিশুদের এই কনসার্টে অংশগ্রহন করানোর জন্য সকলের প্রতি অনুরোধ জানান। আর যারা ফ্রি টিকিটের মাধ্যমে কনসার্টে অংশ নিতে আগ্রহী তাদের নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের ই-মেইলে যোগাযোগ করতে অনুরোধ জানান। তবে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ নিউইয়র্কে আয়োজিত হলেও প্রবাসী বাংলাদেশীদের জানাতে তেমন কোন কর্মকান্ড পরিচালনা না করায় এ অবস্থার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ তুলেন উপস্থিত সাংবাদিকরা।

সংবাদ সম্মেলনে ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ আয়োজনে নিউইয়র্ক প্রবাসীদের অংশগ্রহন নেই কেন? জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, এই আয়োজনের সবই হয়েছে বাংলাদেশ থেকে। তবে কনসার্ট আয়োজনের নানা ত্রুটি-বিচ্যুতি নিয়ে তিনি উপস্থিত সাংবাদিকদের কাছে ক্ষমা প্রার্থনা করেন।

অপর এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী পলক বলেন, স্বল্প উন্নত দরিদ্র রাষ্ট্র গুলোর শিশুদের সাইবার নিরাপত্তা নিশ্চিতে সচেতনতা সৃষ্টিতে কাজ করবে বাংলাদেশ। এ নিয়ে ইউএনডিপি’র সাথে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। তিনি বলেন, ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ এর টিকিট বিক্রির অর্থের পাশাপাশি বাংলাদেশ সরকারের আইসিটি মন্ত্রনালয় ও ইউএনডিপি’র অর্থায়নে যৌথ তহবিল গঠন করা হচ্ছে। আর এই তহবিল দিয়েই বিশ্বের স্বল্প উন্নত দরিদ্র রাষ্ট্র গুলোর শিশুদের সাইবার নিরাপত্তা নিশ্চিতে সচেতনতা সৃষ্টিতে কাজ করবে বাংলাদেশ। এর সার্বিক সহযোগিতায় থাকবে ইউএনডিপি।

অপর এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী পলক বলেন, বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ছাড়া আর কোন মিডিয়াকে এই কনসার্টের মিডিয়া পার্টনার করা হয়নি। আর কেউ যদি কোন মিডিয়াকে পার্টনার করে থাকেন সেটা আমি জানি না। তবে যে মিডিয়া পার্টনারের কাজ করেছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উল্লেখ্য,স্বল্পোন্নত ও দরিদ্র দেশের শিশুদের সাইবার নিরাপত্তা সহায়তায় ‘গোল্ডেন জুবিলি বাংলাদেশ কনসার্ট’ করতে যাচ্ছে আইসিটি বিভাগের বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ। এই কনসার্টে যোগ দিচ্ছে বিশ্ববিখ্যাত ব্যান্ড স্কর্পিয়ন্স ও বাংলাদেশের চিরকুট।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.