ড. খন্দকার মোশাররফ হোসেনে উপর হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপি’র বিক্ষোভ ও প্রতিবাদ

0

নিউইয়র্ক (ইউএনএ): কেন্দ্রীয় বিএনপি’র স্থায়ী কমিটির অন্যতম সদস্য, সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন সহ বিরোধী দলীয় নেতা-কর্মীদের উপর আওয়ামী লীগ সরকার দলীয় নেতা-কর্মীদের হামলার প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপি’র নেতা-কর্মীরা বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে। গত রোববার (১৫ মে) বিকেলে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় আয়োজিত সমাবেশ থেকে বক্তারা ড. খন্দকার মোশাররফ হোসেন সহ দলীয় নেতা-কর্মীদের ওপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং শেখ হাসিনা সরকারকে ‘ভোটার বিহীন অবৈধ সরকার’ অ্যাখ্যায়িত করে অবিলম্বে সরকারের পদত্যাগ দাবী করেন। অন্যথায় দেশ ও প্রবাসে ব্যাপক গণ আন্দোলনের মধ্য দিয়ে হাসিনা সরকারের পতন ঘটানো হবে বলে বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন। বক্তারা বলেন, আমরা বাংলাদেশে শ্রীলঙ্কার মতো পরিস্থিতি চাই না। খবর ইউএনএ’র।

যুক্তরাষ্ট্র বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠন এবং স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি যুক্তরাষ্ট্রের উদ্যোগে আয়োজিত ব্যতিক্রমী সমাবেশে সভাপতিত্ব করেন জিল্লুর রহমান জিল্লু। কমিটির সদস্য সচিব মিজানুর রহমান ভূইয়ার সঞ্চালনায় সমাবেশে সর্বস্তরের বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশ নেন। তারা খালেদা জিয়া ও তারেক জিয়ার নেতৃত্বে দল ও দেশকে এগিয়ে নেওয়ার পক্ষে এবং সরকার বিরোধী নানা শ্লোগান দেয়। এছাড়াও সমাবেশকারীরা তাদের দাবী-দাওয়া সম্বলিত ব্যানার বহন করেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপি নেতা আলহাজ সোলায়মান ভূইয়া, সামসুল ইসলাম মজনু, হেলাল উদ্দিন, জসিম ভূইয়া, মো: আনোয়ারুল ইসলাম, মোহাম্মদ গিয়াস উদ্দিন, ফিরোজ আহমেদ, শরীফ লস্কর, মাকসুদুল হক চৌধুরী, এম এ বাসেত, এমলাক হোসেন ফয়সাল, এম এ সবুর, ফারুক হোসেন মজুমদার, নীরা রব্বানী, মুক্তিযোদ্ধা সুরুজ্জামান, পারভেজ সাজ্জাদ, বদরুল হক, যুক্তরাষ্ট্র যুবদলের সহ সভাপতি আতিকুল হক আহাদ, আহবাব চৌধুরী খোকন, সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ, যুবদল নেতা মিজানুর রহমান, সারোয়ার খান বাবু, আমানত হোসেন আমান, শেখ হায়দার আলী, আনোয়ার হোসেন, সাইফুর খান হারুন, নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সভাপতি মওলানা মোহাম্মদ আতিকুল্লাহ সহ সাইদুর রহমান ডিউক, নূর মোহাম্মদ জাহাঙ্গীর সরকার প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.