সাবেক শিক্ষার্থীদের মিলনমেলার মধ্য দিয়ে চবি এলামনাই এসোসিয়েশনের বনভোজন অনুষ্ঠিত

0

নিউইয়র্ক (ইউএনএ): বিপুল উৎসাহ-উদ্দীপনা আর দেশের অন্যতম ঐতিহ্যবাহী সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তথা এলামনাইদের মিলনমেলার মধ্য দিয়ে চবি এলামনাই এসোসিয়েশন অব ইউএসএ’র বনভোজন অনুষ্ঠিত হয়েছে। গত ৯ জুলাই রোববার নিউইয়র্কের নয়নাভিরাম হেমষ্টেড লেক ষ্টেট পার্কে দিনব্যাপী এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিপুল সংখ্যক চবি’র এলামনাই সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ সপরিবারে অংশ নেন। খবর ইউএনএ’র।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সাবেক চেয়ারম্যান, প্রভোস্ট ও ডিন এবং সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. আব্দুল করিম ও বিশেষ অতিথি ছিলেন ব্রিগেডিয়ার (অব) তোফায়েল আহমেদ এবং আমন্ত্রিত অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা এটর্নী এম আজিজ, ইসলামিক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাহবুবুর রহমান, বাংলাদেশ সোসাইটির সাবেক নির্বাচন কমিশনার হেলাল উদ্দিন, বাংলাদেশী এডভোকেসী গ্রুপ (বাগ)-এ সভাপতি জয়ানাল আবেদীন ও সাধারণ সম্পাদক শাহানা মাসুম, সন্দ্বীপ সোসাইটি ইউএসএ’র সাবেক সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ, প্রবাসী বরিশাল বিভাগী কল্যাণ সমিতি ইউএসএ’র সাধারণ সম্পাদক রুহুল আমীন নাসির, ছাগলনাইয়া সমিতি, ইউএসএ’র সভাপতি মোহাম্মদ শহীদুল্লাহ ও মাস্টার ইদ্রিস আলম।

সকালের নাস্তা পরিবেশনের মাধ্যমে বনভোজনের কর্মকান্ড শুরু হয়। নাস্তার ফাঁকে ফাঁকে বাড়তে থাকে আড্ডা আর স্মৃতি চারণ। জোহরের নামাজের পর শুরু হয় খেলাধুলা। এরপর পরিবেশিত হয় খলিল বিরিয়ানী হাউজের খাবার দিয়ে মধ্যাহ্ন ভোজ। বিকেল সাংস্কৃতিক অনুষ্ঠানের সময় চলে ফিন্নি আর ঝাল মুড়ি। সবশেষে ছিলো পুরষ্কার বিতরণী ও র‌্যাফল ড্র।

পুরষ্কার বিতরণী ও সমাপনী পর্বে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এমলাক হোসেন ফয়সাল। এতে প্রফেসর ড. আব্দুল কালাম ছাড়াও অন্যানন্যের মধ্যে বক্তব্য সাবেক সাবেক সভাপতি যথাক্রমে সামসুল ইসলাম মজনু, প্রফেসর কাজী ইসমাইল, ড. আবুল কাশেম, সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর চৌধুরী ও জাহাঙ্গীর এ আলম, সিনিয়র এলামনাই এনামুল হায়দার, সুজন, মাকসুদুল হক চৌধুরী, বনভোজন কমিটির আহ্বায়ক প্রফেসর সোলায়মান ও সদস্য সচিব বদরুল হক আজাদ।

বনভোজন অনুষ্ঠানের অন্যান্য কর্মকান্ডের মধ্যে ছিলো শিশু-কিশোর-কিশোরীদের দৌড় প্রতিযোগিতা, পুরুষদের হাড়ি ভাঙ্গা এবং মহিলাদের মিউজিক্যাল পিলো প্রতিযোগিতা। সাংস্কৃতিক পর্বে সঙ্গীত পরিবেশন করেন সঙ্গীত শিল্পী হাবিবুন নবী ছাড়াও চবি’র এলামনাই শামীমা খানম শাবনাজ ও জাহাঙ্গীর এ আলম এবং এসএসি-৯৩ এর সদস্যরা সঙ্গীত পরিবেশন করেন। কবিতা পাঠ করেন এম রইচি। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন চবি এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আশিক মাহমুদ।

বিভিন্ন প্রতিযোগিতার মধ্যে শিশু-কিশোর-কিশোরীদের দৌড় প্রতিযোগিতায় (১০ বছরের নীচে শিশু) রাফান প্রথম, আয়ান দ্বিতীয় ও মানহা তৃতীয়, ১০ উর্ধ্ব- মাহদিয়া প্রথম, মুনতাহা দ্বিতীয়, জুমানা তৃতীয় ও হুমায়রা চতুর্থ, পুরুষদের হাড়ি ভাঙ্গা’য় মাকসুদুল হক চৌধুরী প্রথম, বদরুল হক আজাদ দ্বিতীয় ও এমলাক হোসেন ফয়সাল তৃতীয় এবং নারীদের মিউজিক্যাল পিলো-তে লতা প্রথম, লিজা দ্বিতীয় এবং শারমিন তৃতীয় স্থান অধিকার করেন।

উল্লেখ্য, এই বনভোজন আয়োজনেবিশেষ সহযোগিতায় ছিলেন খলিল বিরিয়ানী হাউজের স্বত্তাধিকারী বিশিষ্ট শেফ খলিলুর রহমান আমেরিকান লজেস্টিক এন্ড শিপিং কোম্পানীর সিও কাজী মোবাসছের হাসিমী ও এটর্নী মঈন চৌধুরী।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.