মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদের বাসায় মেয়র এরিক এডামস বাংলাদেশী কমিউনিটির সাথে মতবিনিময়

0

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কের আলোচিত মেয়র এরিক অ্যাডামস। সাবেক পুলিশ অফিসার অ্যাডাম প্রথমবারের মতো বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্ক সিটির নির্বাচিত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। মেয়র হিসেবে ব্যক্তিগত সমস্যা থেকে শুরু করে সিটির নানা সমস্যা তাকে মোকাবেলা করতে হচ্ছে। আর এসবের মধ্যে মেয়রাল নির্বাচনে প্রচারাভিযান থেকে শুরু কলে অদ্যবধি বাংলাদেশী কমিউনিটির সাথে তাঁর গভীর ও মধুর সম্পর্ক গড়ে উঠছে বলে অনেকরেই অভিমত। আর তাই তো মেয়র বাংলাদেশী কমিউনিটির সভা-সমাবেশ থেকে শুরু করে এখন ব্যক্তিগত ও পারিবারিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে নিউইয়র্কের বিশিষ্ট ব্যবসায়ী ও মূলধারার রাজনীতিক এবং কেন্দ্রীয় বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য গিয়াস আহমদের লং আইল্যান্ডের বাসায় তিনি কমিউনিটির প্রতিনিধিত্বশীল ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন। খবর ইউএনএ’র।

অনুষ্ঠানে মেয়র এরিক অ্যাডামস বলেন, এনওয়াইপিডি’র একজন অফিসারর হিসেবে দায়িত্বপালনকালীন সময়ে আমি নিউইয়র্ক সিটি নিয়ে স্বপ্ন দেখি। বলেন, অনেক বছর অগে আমি ফসল রোপন করেছিলাম। সেই ফসল আজ ফল দিচ্ছে। আমি আমার ও জীবনের গল্প থেকেই সিটির মেয়র হয়েছি। তিনি ২০০১ সালের নিউইয়র্ক তথা সমগ্র আমেরিকার বিশেষ পরিস্থিতির কথা স্মরণ করিয়ে বলেন, তখন সিটি এক ভয়াবহ পরিস্থিতির সম্মুখীন হয়েছিলো। মুসলিম কমিউনিটি বিপদগ্রস্ত ছিলো। সেসময় একজন পুলিশ অফিসার হিসেবে এনওয়াইপিডি’র মুসলিম অফিসারদের নিয়ে এটর্নীর অফিসে যাই এবং সহযোগিতা কামনা করি। পরবর্তীতে মুসলিম পুলিশ অফিসার্স এসোসিয়েশন গঠন করা হয়। মেয়র বলেন নিউইয়র্ক সিটি সকল সম্প্রদয়ের সকল কমিউনিটির সিটি। তাই কোন অবস্থাতেই এই সিটিতে হেইট ক্রাইম প্রশ্রয় দেয়া হবে না।

অনুষ্ঠানের আয়োজক গিয়াস আহমেদ নিউইয়র্ক ভিত্তিক বার্তা সংস্থা ইউএনএ প্রতিনিধি-কে জানান, মঙ্গলবার রাতে আমার লং আইল্যান্ডের বাসায় এ মতবিনিময় সভায় যোগ দেন মেয়র এরিক। সন্ধ্যা ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত এই সভা চলে। এসময় মেয়রের জন্য ফান্ড রেইজও করা হয় এবং মেয়র এরিক এডামসকে বাংলাদেশী কমিউনিটির ভালো বন্ধু আখ্যা দেন কমিউনিটি নেতারা। তাকে আবারও সিটি মেয়র পদে নির্বাচিত করার আহবান জানান তারা। মেয়র তার বাসায় পৌছার পর মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে তিনি বাংলাদেশী খাবার উপভোগ করেন।

গিয়াস আহমেদ ও তার পরিবারের আমন্ত্রনে মেয়রের সম্মানে আয়োজিত এ অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ স¤্রাট, বিশিষ্ট ব্যবসায়ী ও যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আসিফ বারী টুটুল, জেবিবিএ’র সাবেক সাধারণ সম্পাদক তারেক হাসান খান, বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক মাকসুদুল হক চৌধুরী, রিয়েল এষ্টেট ইনভেস্টর নূরুল আজিম সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন। এছাড়াও পাকিস্তানী কমিউনিটির কয়েকজন বিশিষ্ট ব্যক্তি অনুষ্ঠানে অংশ নেন এবং মেয়রের সাথে মত বিনিময় করেন। অনুষ্ঠানে অনেকে সপরিবারেও অংশ নেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.