বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী: ১২০ ফুট লম্বা কেক তৈরির রেকর্ড প্রতিবন্ধী যুবকের

0

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি: ঈশ্বরদীতে প্রতিবন্ধী এক যুবকের আন্তরিক প্রচেষ্টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তৈরি করা হয়েছে ১২০ ফুট দৈর্ঘ্যের বিশালাকৃতির সুদৃশ্য একটি কেক। কেকটির ওজন ৮০০ পাউন্ড। ওই যুবকের দাবি, তাঁর তৈরি কেকটি রেকর্ড সৃষ্টি করতে যাচ্ছে দেশের ইতিহাসে সবচেয়ে বড় কেক হিসেবে। আজ বুধবার রাত ৮টায় জাঁকজমকপূর্ণ আয়োজনে কেকটি আনুষ্ঠানিক কেটে মুজিবশতবর্ষের ব্যতিক্রমী আয়োজনের উদ্বোধন করেন পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘড়িয়া) আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস।

ঈশ্বরদী পৌর এলাকার মধ্য অরনকোলার আলহাজ ক্যাম্প বাসিন্দা এই যুককের নাম মো. হিরক আহমেদ । তাঁর একটি হাত নেই। শারীরিক প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও বাঙালি জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা ও মমত্ববোধের টানে তিনি নিজ খরচে ব্যতিক্রমী বিশালাকৃতির কেকটি তৈরি করেছেন । মুজিবজন্মশতবার্ষিকী অনুষ্ঠানে সবাইকে উপহার দিতে ‘শামসুর রহমান শরিফ হোমিও প্যাথি মেডিকেল কলেজ’ মাঠে রাতে কেকটি কাটা ও প্রদর্শনীর আয়োজন করেছেন।

বিশাল কেকটি দেখতে দুপুরে পর থেকে দুরদুরান্তের মানুষ এলাকায় ভিড় জমাচ্ছেন। হিরক আহমেদ জানান, বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে তাঁর প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ হিসেবে কেকটি তৈরি করেছি। তিনিবলেন, “আমি ক্ষুদ্র একটি ব্যবসা করি। আমার সামর্থ্য নেই বড় আয়োজন করার। তবু নিজের গচ্ছিত কিছু অর্থ দিয়ে বঙ্গবন্ধুর জন্মদিনে কিছু করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।”

শামসুর রহমান শরিফ হোমিও প্যাথি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আরিফুল শরীফ রাজা বলেন, এই কলেজ প্রাঙ্গণে কেকটি কাটা হচ্ছে- যা সত্যিই গর্বের। ইতিপূর্বে ৮০ ফুট দৈর্ঘ্যের কেক দেখা গেলেও এটি এযাবত কালের দেশের সবচেয়ে বড় কেক হবে বলে মনে হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের ২৭ ফেব্রুয়ারি রাজধানী ঢাকায় পথশিশুদের জন্য ডিপ্লোমা কোম্পানি ৬২০ পাউন্ডের একটি কেক তৈরি করেছিল। যেটি ছিল দেশের সবচেয়ে বড় কেক তৈরির রেকর্ড। ঈশ্বরদীর প্রতিবন্ধী যুবক হিরক আহমেদ ৮০০ পাউন্ডের কেক বানিয়ে নতুন রেকর্ড সৃষ্টি করল।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.