টাঙ্গাইলে শহীদের স্মৃতি ধরে রাখার উদ্যোগ

0

টাঙ্গাইল (ইউএনএ): মহান মুক্তিযুদ্ধের সময় শহীদ মিয়ান মোহাম্মদ বদরুজ্জামান স্মরণে টাঙ্গাইল পৌরসভাধীন ১৩নং ওয়ার্ডের আদি টাঙ্গাইল (দক্ষিণ থানাপাড়া) প্রতিষ্ঠিত ‘শহীদ বদরুজ্জামান যুব সংঘ’ এর ভবন নির্মাণ ছাড়াও বীর শহীদের স্মৃতি ধরে রাখতে নানা উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষ্যে গ্রহণ করা হয়েছে নানা কর্মসূচী। মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে দেশব্যাপী সকল শহীদের স্মৃতি ধরে রাখতে সংশ্লিস্টরা স্থানীয় প্রশাসন সহ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংশ্লিস্ট মন্ত্রনালয়ের দৃষ্টি আকর্ষণ করেছেন। খবর ইউএনএ’র।
উল্লেখ্য, টাঙ্গাইল শহরের আদি টাঙ্গাইল (দক্ষিণ থানাপাড়া)-এর কৃতিসন্তান লেখক-সাহিত্যিক মিয়ান মোহাম্মদ বদরুজ্জামান ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে শাহাদাৎ বরণ করেন। সেই শহীদ বীর মুক্তিযোদ্ধার নামে ১৯৭৩ সালে ‘শহীদ বদরুজ্জামান যুব সংঘ’ প্রতিষ্ঠা করা হয়।
‘শহীদ বদরুজ্জামান যুব সংঘ’-এর নিজস্ব জায়গায় ভবন নির্মাণের জন্য গৃহীত উদ্যোগের অংশ হিসেবে সম্প্রতি এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন টাঙ্গাইল পৌরসভার তৎকালীন মেয়র মোহাম্মদ জামিলুর রহমান মিরন। পরবর্তীতে গত ১৮ মার্চ শুরু হয় যুব সংঘ’র তিন তলা অফিস ভবন বেসমেন্ট ঢালাইয়ের কাজ। এসময় শহীদ পরিবারের সদস্য, বিশিষ্ট কবি-সাংবাদিক ও রাজনীতিক মিয়ান মোহাম্মদ ওয়াহেদুজ্জামান মতি সহ সফিকুল ইসলাম, সাজ্জাদ খোশনবীস ছাড়াও সংগঠনটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.