ধর্মকে ব্যবহার করে নৈরাজ্য সৃষ্টি সফল হবে না- তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ধর্মকে ব্যবহার করে নৈরাজ্য সৃষ্টিকারীরা কখনো সফল হবে না উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘দেশ যখন এগিয়ে যাচ্ছে, ধর্মের নামে বিএনপি-জামায়াতসহ একটি মহল গন্ডগোল লাগিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টি করে দেশকে পিছিয়ে দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।দেশবাসীকে এদের বিরুদ্ধে সজাগ ও সতর্ক থাকতে হবে।’
শুক্রবার (২ এপ্রিল) দুপুরে মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি’র নির্বাচনী এলাকা রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত মন্ত্রীর ঐচ্ছিক তহবিল হতে অনুদান প্রদান, উপজেলা পরিষদ থেকে প্রতিবন্ধী ব্যাক্তিদের মাঝে হুইল চেয়ার ও মৎস্য চাষ প্রযুক্তি সম্প্রসারণ প্রকল্পের আওতায় স্থানীয় মৎস্যচাষীদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিমি এসকল কথা বলেন।

ইসলামের নামে নৈরাজ্য করে মানুষের ঘরবাড়ি ও গাড়ি পুড়িয়ে দেয়া হয়েছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, তারা হাটহাজারী ভূমি অফিসে অগ্নি হামলা চালিয়ে গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়িয়ে দিয়েছে, ফায়ার সার্ভিসে হামলা করে আগুন লাগিয়ে দিয়েছে, এই বিষয়গুলো কখনো ইসলাম সমর্থন করে না। তিনি আরও বলেন, ‘যারা যুদ্ধাপরাধীদের বাঁচানোর চেষ্টা করেছে, যারা স্বাধীনতাবিরোধী, সেই বিএনপি- জামাতচক্র এখনো দেশের বিরূদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আর তাদের সহযোগিতায় সুযোগ সন্ধানের অপেক্ষায় থাকা একটি মহল ইসলামের নামে গন্ডগোল সৃষ্টি করে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চায়।’ আর তারা যে এসব করে সরকারের উন্নয়নের ধারাকে থামিয়ে দেয়ার অপচেষ্টায় লিপ্ত, দেশের সাধারণ জনগণ তা বোঝে এবং জনগণই এসব নৈরাজ্য প্রতিহত করবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সুতরাং ধর্মকে ব্যবহার করে যারা ব্যক্তিগত ও দলের স্বার্থ হাসিল করতে চায়, তাদের এই সমস্ত অপচেষ্টা কখনোই সফল হবে না। রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুর রহমানের সভাপতিত্বে ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদারের সঞ্চালনায়, ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আয়শা আকতার, রাঙ্গুনিয়া- রাউজান সার্কেল অফিসার আনোয়ার ইসলাম শামীম, রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত ওসি মাহাবুব মিল্কী, যুবলীগের সভাপতি মোঃ শামসুদ্দোহা সিকদার আরজু প্রমুখ এসময় বক্তব্য রাখেন। পরে মন্ত্রী প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার এবং নগদ অনুদানসহ বাইসাইকেল বিতরণ করেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.