দিনমজুরের ছেলে চিত্র রায়ের মেডিকেলে পড়া নিয়ে অনিশ্চয়তা !

0

সত্যেন্দ্র নাথ রায় , নীলফামারী প্রতিনিধি : নীলফামারী সদর উপজেলার লক্ষীচাপ ইউনিয়নের চকের বাজার এলকার দিনমজুর পরেশ চন্দ্র রায়ের ৩ সন্তানের মধ্যে একমাত্র বড় ছেলে চিত্র রায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ৯৫১তম হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজে ভর্তির জন্য মনোনিত হয়েছেন । সে নীলফামারী সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এস এস সি ও রংপুর সরকারী কলেজ থেকে এইচ, এস , সি পরীক্ষায় জিপিএ ৫ নিয়ে পাশ করে । কিন্তু চিত্র রায়ের মেডিকেলে পড়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা ।

শনিবার সরেজমিনে তার বাড়িতে গিয়ে দেখা যায় উৎসুক মানুষের ভীড় । পরিবার ও এলাকা বাসীর মধ্যে এই নিয়ে আনন্দ থাকলেও চিত্র রায়ের পরিবারের মাঝে বিরাজ করছে অনিশ্চয়তার ছায়া । চিত্র রায় লেখাপড়া চালিয়ে যেতে পারবেন কিনা এখন সে চিন্তায় ভেঙ্গে পরেছে তার পুরো পরিবার । তার বাবা একজন সামান্য দিনমজুর অন্যের বাড়িতে কাজ করে সাংসার চালায় । সম্পদ বলতে গেলে বাড়ির ভিটে বাড়ির ৬ শতাংশ জমি টুকুই ।

নীলফামারী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ্যালিন আক্তার বিডি২৪ভিউজ কে জানান বিষয়টি তাদের নজরে এখন পর্যন্ত আসে যদি আমাদের কাছে কেউ জানায় আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব ।

নিজের টিউশনি আর বাবা মায়ের স্বল্প আয়ে চলছিল তার পড়াশোনা কিন্তু এখন মেডিকেলে ভর্তি ফি ও আনুসাঙ্গিক ক্রয়ের অর্থ যোগান দিতে তার পরিবারের পক্ষে কষ্টসাধ্য হয়ে দাঁড়িয়েছে । চিত্রের বাবা মা অনলাইন নিউজ পোর্টাল বিডি২৪ভিউজ কে কান্নাজড়িত কষ্ঠে জানান, কষ্ট করি ছাওয়াক ( ছেলে) লেখাপড়া শিকানো বাহে ধার দেনা , হাঁস মুরগির ডিম বিক্রি করি খায়া না খায়া । এখন ছাওয়ার ভর্তির টাকা , প্রত্যেক মাসের ম্যাচ খরচের টাকা কিভাবে যোগাড় হবে সেই চিন্তায় নিই (ঘুম) হয়না হামার । সমাজের বিত্ত্ববান মানুষের কাছে আকুল আবেদন হামার ছাওয়ার লেখাপড়ার সহযোগীতা চাই । চিত্র রায় ও সমাজের বিত্ত্ববানদের কাছে সহযোগীতা কামনা করেন । বিত্ত্ববান কোন ব্যক্তি চিত্র রায়ের পাশে এসে দাঁড়াবে এ প্রত্যাশা শুধু চিত্র রায়ের পরিবারেরই নয় পুরো এলাকাবাসীর ।

চিত্র রায়ের পরিবারের সাথে যোগাযোগ করার জন্য জনস্বার্থে বিডি২৪ভিউজ : 01733-889168

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.