প্রতিদিন মধ্যরাতে অসহায় মানুষের মাঝে সাহরী বিতরণ করছে তহুরা আজিজ ফাউন্ডেশন

0

পাবনা প্রতিনিধি : পবিত্র রমজানের পঞ্চমদিন থেকে প্রতিদিন মধ্যরাতে দুই শতাধিক অসহায় মানুষের মাঝে সাহরী বিতরণ করছে মানব কল্যাণমূলক স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান তহুরা আজিজ ফাউন্ডেশন। প্রতি রাতে দুটো অটোরিকসায় করে ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক দেওয়ান মাহবুবের নেতৃত্বে ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকেরা হাসপাতালসহ শহরের নানাস্থানে অসহায় মানুষদের মাঝে এ খাবার বিতরণ করছেন। খাবার গ্রহনকারীদের তালিকায় আছেন অসহায় রোগী ও তাদের সাথে থাকা স্বজনেরা, বিভিন্ন ব্যাংকের এটিএম বুথে থাকা প্রহরী, রিকশাচালক, বিভিন্ন মার্কেটে থাকা নৈশপ্রহরী, রাস্তায় থাকা মানসিক রুগীসহ ভাসমান মানুষেরা।

তাদের খাদ্য তালিকায় দেওয়া হচ্ছে কোনোদিন সাদা ভাত, মুরগী, সবজি ও ডাল। আবার কোনোদিন সাদা ভাত, মাছ, সবজি ও ডাল। কোনোদিন আবার খিচুড়ি ও ডিম ভুনা। এ খাবার হাতে পেয়ে করোনা আর লকডাউনের এই দু:সময়ে খুবই আনন্দিত হচ্ছেন এসব অসহায় সাধারন মানুষ। অনেক অসহায় মানুষকে দেখা যায় এই মানবতার ফেরিওয়ালাদের খাবারের অটোরিকসার জন্য দাড়িয়ে আছেন পুরাতন বাসষ্ট্যান্ডে, ইন্দ্রারা মোড়ে, ট্রাফিক মোড়ে, হাসপাতাল গেটে ও টার্মিনালের কাছে। যারা লোকলজ্জার ভয়ে কাউকে কিছু বলতে পারে না এমন দু’একজনকেও দেখা গেছে তহুরা আজিজ ফাউন্ডেশনের এই সাহরী খাবারের গাড়ি থেকে খাবার নিতে।

আলাপকালে কয়েকজন ছিন্নমুল মানুষ এ প্রতিবেদককে জানান, মানবিক মানুষগুলো এত কষ্ট করে রান্না করে প্রতি রাতে ঘুরে ঘুরে আমাদের হাতে খাবার তুলে দেয় এই রোযার মাসে। কত উপকার করছে তা ভাষায় বলে বোঝানো যাবে না। অনেক ভাল একটি কাজ করছেন তারা। আমরা চাই তাদের দেখাদেখি অন্যান্য সংগঠনগুলো বা মানবিক মানুষেরা এই কাজে এগিয়ে আসুন।

এ বিষয়ে ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক দেওয়ান মাহবুব বলেন, শুভানুধ্যায়ীদের দানে মানবকল্যাণী এই কার্যক্রম পরিচালনা করছেন তারা। এই অসময়ে এসব অসহায় মানুষদের জন্য কিছু করতে পেরে তারা আনন্দিত। আরো কিছু মানুষ যদি ফাউন্ডেশনের পাশে এসে দাঁড়াতো তাহলে তারা আরো বেশি মানুষকে খাবার দিতে পারতেন। তারপরও আলহামদুলিল্লাহ বলে তিনি জানান, চেষ্টা করবেন যাতে পুরো রোজার মাসে এসব অসহায় মানুষদের মুখে একটু ভালো সাহরী খাবার তুলে দিতে পারেন। উল্লেখ্য, তাদের এই কার্যক্রম প্রশংসিত হয়েছে সুধীজনসহ সাধারন মানুষের মাঝে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.