বিমানবাহিনী প্রধানের এয়ার মার্শাল র‌্যাঙ্ক পরিধান

0

বিডি২৪ভিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে রোববার গণভবনে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন) রিয়ার অ্যাডমিরাল এম আবু আশরাফ নবনিযুক্ত বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক পরিয়ে দেন-আইএসপিআর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে গণভবনে গতকাল রোববার সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লে. জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এবং সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন) রিয়ার অ্যাডমিরাল এম আবু আশরাফ বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল শেখ আব্দুল হান্নানকে এয়ার মার্শাল র‌্যাঙ্ক পরিয়ে দেন। এ সময় প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিকসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাঙ্ক পরিধানের পর বিমানবাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তার অফিসিয়াল কাজ শুরু করেন।

বিমানবাহিনী প্রধান শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ শেষে বিমানবাহিনী সদর দপ্তরে এসে পৌঁছলে বিমানবাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এ ছাড়াও তিনি বিমানবাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন। গত শনিবার বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান সাবেক বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের কাছ থেকে বিমানবাহিনী প্রধানের দায়িত্ব আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.