চাটমোহরে আগুনে দোকান পুড়ে ছাই, ২০ লক্ষাধিক টাকার ক্ষতির আশঙ্কা

0

পাবনা প্রতিনিধি : পাবনার চাটমোহর ফৈলজানা ইউনিয়নের হিড়িন্দা বাজারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (১৮ জুলাই) দুপুর আড়াইটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে একটি দোকান ও দোকানের মালামাল সম্পুর্ন পুড়ে গেছে। আগুনের ঘটনায় ২০ লক্ষাধিক টাকা ক্ষতির আশঙ্কা করছেন দোকান মালিক জিয়ারুল হক।

স্থানীয়রা জানান, প্রতিদিনের ন্যায় জিয়ারুল টেলিকম নামের দোকান মালিক জিয়ারুল তার দোকান বন্ধ করে দুপর একটার দিকে বাড়িতে চলে যায়। আড়াইটার দিকে হঠাৎ দোকানের ভিতর থেকে ধোঁয়া বের হতে দেখে স্থানীয়রা। পরে চাটমোহর ফায়ার সার্ভিসে খবর দিলে এবং তাদের আসতে দেরী হওয়ায় উপস্থিত শতাধিক মানুষ নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী প্রাথমিকভাবে জানা যায়,  দোকানের নিরাপত্তা বেষ্টনী পুরোপুরি সুরক্ষিত থাকার প্রেক্ষিতে সার্টার ভেঙ্গে দোকানে থাকা সমস্ত মালামাল বের করা সম্ভব হয়নি। ফলে দোকানের ভিতরে থাকা ইলেকট্রনিক সামগ্রী, বিকাশ, ডাচ বাংলা ও গার্মেন্টস ভারাইটিজের সকল মালামাল পুড়ে যায়।

চাটমোহর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা মো. মঈনুর ইসলাম জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যেতে প্রায় অনেক সময় লেগে যায়। রবিবারের সাপ্তাহিক হাট থাকায় এবং ১৬ কিলোমিটার সিঙ্গেল এক রাস্তার পথ হওয়ায় সেখানে পৌঁছাতে একটু দেরি হয়। পরে প্রতিবেশি ও স্থানীয়দের সহযোগিতায় আগুন পুরোপুরো নিয়ন্ত্রণে  আনতে সম্ভব হয়।

মঈনুর ইসলাম আরও জানান, বৈদ্যুতিক শক সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তাদের প্রাথমিক ধারণা, ক্ষতির পরিমাণ ১২ লাখ টাকা হতে পারে। ক্ষতিগস্ত দোকান মালিক জিয়ারুল ইসলামের আশঙ্কা, তার দোকান ও দোকানের ভেতরে থাকা সকল মালামাল পুড়ে ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাষ্টার ও ফৈলজানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ উদ্দিন এবং ফৈলজানা ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি হাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন শেষে সরকারী সহযোগীতার আশ্বাস দেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.