হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও মন্দির ভাংচুরের প্রতিবাদে কমলগঞ্জে মানববন্ধনও বিক্ষোভ

0

তিমির বনিক, মৌলভীবাজার জেলা প্রতিনিধি : খুলনায় রূপসা উপজেলার মন্দির ও হিন্দু সম্প্রদায়ের অর্ধশত বাড়িঘর ও দোকানপাঠ ভাঙচুরের প্রতিবাদ ও এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মৌলভীবাজারের কমলগঞ্জে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, স্বেচ্ছাসেবক ও যুব মহাজোট, টিএসএস, জাগো হিন্দু পরিষদ কমলগঞ্জ শাখার আয়োজনে শুক্রবার (১৩ আগস্ট) বেলা সাড়ে ১১ টায় উপজেলা চৌমোহনা চত্ত্বরে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা জাতীয় হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক নির্মল এস পলাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জাগো হিন্দু পরিষদ ও কমলগঞ্জ প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ রায়, মহাজোট কেন্দ্রীয় কমিটির মানব সম্পদ বিষয়ক সম্পাদক অঞ্জন প্রসাদ রায় চৌধুরী, উপজেলা জাতীয় হিন্দু মহাজোট সভাপতি অর্জুন শর্ম্মা নিধু, তরুণ সনাতনী সংঘ-টিএসএস এর আহ্বায়ক রিপন চক্রবর্তী, স্বেচ্ছাসেবক মহাজোটের সাধারণ সম্পাদক রাম সিং প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, সকল হিন্দু মন্দির, মঠ, আশ্রমে নিরাপত্তা প্রদান ও ভাঙচুর, লুটপাটের ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার জোর দাবি জানান এবং আসন্ন দুর্গা পূজায় তিনদিনের সরকারি ছুটি প্রদানের দাবি জানানো হয়। উল্লেখ্য: গত শনিবার বিকেল পৌঁনে ৬টার দিকে খুলনার রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নের শিয়ালী গ্রামে চারটি মন্দিরের প্রতিমা এবং হিন্দু সম্প্রদায়ের কয়েকটি বাড়ি ও দোকানে ভাঙচুরের ঘটনা ঘটেছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.