মাদক সেবনের অভিযোগে ইউপি চেয়ারম্যানের পদ হারালেন আওয়ামী লীগ নেতা

0

মো.জালালউদ্দিন মনির (নবীনগর) ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কাইতলা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম.আসসালাম মৃধা তার সহযোগীদের নিয়ে একটি নৌকায় আসর বসিয়ে ইয়াবা সেবন করছেন। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ও তার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে দীর্ঘ তদন্ত শেষে অভিযোগ প্রমানিত হওয়ায়, আজ ১৬ আগষ্ট এক প্রজ্ঞাপনের মাধ্যমে তার চেয়ারম্যান পদটি শুন্য ঘোষনা করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়।

প্রজ্ঞাপনের বিবরণ থেকে জানাযায়, উপজেলার কাইতলা উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এম আসলাম মৃধার বিরুদ্ধে ইয়াবা সেবন, তার পরিষদের এক নারী সদস্যর সাথে অসৌজন্যমূলক আচরন ও জুটা পেটা করা,জন্ম নিবন্ধন,বিভিন্ন ভাতাভোগীদের নিকট থেকে সরকারী ফি এর চেয়ে অতিরিক্ত টাকা আদায়,ভিজিডির টাকা তার কাছে গচ্ছিত রাখা,সরকারী আদেশ নিষেদ অমান্য করা ও পরিষদের ১২জন সদস্য কর্তৃক অনাস্থা প্রস্তাবে উত্থাপিত অভিযোগ তদন্তে প্রমানিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ)আইনের বিধান অনুযায়ী এম.আসলাম মৃধার চেয়ারম্যান পদটি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আবু জাফর রিপন পিএএ সাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে আজ ১৬ আগষ্ট শুন্য ঘোষনা করে উপজেলা নির্বাহী অফিসারকে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন মোতাবেক এম. আসলাম মৃধার চেয়ারম্যান পদটি শুন্য ঘোষনা সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি জারির নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক জানান, বিভিন্ন ধরনের অনিয়ম, অসৌজন্যমূলক আচরণ ও পরিষদের ১২ জন সদস্যর অনাস্থার প্রেক্ষিতে কাইতলা উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব এম আসলাম মৃধার পদটি শুন্য ঘোষনা করেছে স্থানীয় সরকার মন্ত্রনালয়। উপজেলা প্রশাসন কর্তৃক চেয়ারম্যান আসলাম মৃধার পদটি শুন্য ঘোষনা করে ২-৩ দিনের মধ্যে গেজেট বিজ্ঞপ্তি আকারে জারির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ইতিমধ্যে এই পরিষদের সচিবকে বদলি করা হয়েছে। এদিকে অভিযুক্ত চেয়ারম্যান এম আসলাম মৃধার সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.