ক্রিয়েটিভ কমিউনিকেশন অ্যাওয়ার্ড ২০২১ জিতল ‘নগদ’

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ সম্মানজনক পুরস্কার ক্রিয়েটিভ কমিউনিকেশন অ্যাওয়ার্ড ২০২১ অর্জন করেছে। সমন্বিত ক্যাম্পেইন ‘সব হবে নগদ-এ’-এর বাজারে আলোড়ন সৃষ্টির কারণে পুরস্কারটি অর্জন করে ‘নগদ’।

রোববার (২৯ আগস্ট) নগদ এর পক্ষ থে‌কে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হ‌য়, বাংলাদেশে ব্র্যান্ডিংকে ব্যবসায়ী নীতির একটি কর্মকৌশল হিসেবে দাঁড় করাতে কাজ করছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ)। প্রতিষ্ঠানটি ‘নগদ’-কে ক্রিয়েটিভ কমিউনিকেশনে এ বছরের সেরা পুরস্কার ঘোষণা করে। একই ক্যাম্পেইনের আওতায় অন্য আরেকটি ক্যাটাগরিতে ব্রোঞ্জ পুরস্কারও জিতেছে ‘নগদ’।

শনিবার সন্ধ্যায় বিবিএফ আয়োজিত ভার্চুয়াল এক অনুষ্ঠানের মাধ্যমে পুরস্কারের ঘোষণা দেওয়া হয়। কান লায়নস ইন্টারন্যাশনাল ফেস্টিভাল অব ক্রিয়েটিভিটির সহযোগিতায় বিবিএফ এই অনুষ্ঠানের আয়োজন করে। ক্রিয়েটিভ মার্কেটিং কমিউনিকেশনের জগতে দেশের সেরা পুরস্কার এটি। এবারের আয়োজনটি ছিল এই পুরস্কার প্রদানের দশম সংস্করণ।

এই প্রতিযোগিতায় বিজ্ঞাপন, যোগাযোগ, ব্র্যান্ড বিপণন, পণ্য অথবা সেবার উদ্ভাবন এবং দক্ষতার বিষয়গুলোকে গুরুত্ব দেওয়া হয়। সমন্বিত এই ক্যাম্পেইনের কার্যকারিতার বিষয়গুলোতে অবশ্যই মূল সূচকগুলোর প্রতিফলন থাকতে হবে। এছাড়া তিন বা ততোধিক মিডিয়া প্ল্যাটফর্মে ৩৬০ ডিগ্রি অ্যাঙ্গেলে ক্যাম্পেইনের কাভারেজ থাকতে হবে। ব্র্যান্ড ফোরাম এবার ২০১৯ সালের মে মাস থেকে চলতি বছরের মে মাস পর্যন্ত চালু হওয়া ক্যাম্পেইনগুলোর মধ্য থেকে ২৬টি ক্যাটাগরিতে পুরস্কার দিয়েছে।

‘নগদ’-এর ‘সব হবে নগদ-এ’ ক্যাম্পেইনের মাধ্যমে সব ধরনের লেনদেনে গ্রাহকদের কীভাবে আরও বেশি সুবিধা দেওয়া যায়, সে বিষয়টি তুলে ধরা হয়েছে। পাশাপাশি এই ক্যাম্পেইনের মূল আকর্ষণ ছিল অত্যন্ত সহজ উপায়ে ‘নগদ’ অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া।

দেশে একমাত্র এমএফএস প্রতিষ্ঠান ‘নগদ’, যে *১৬৭# ডায়াল করে পিন সেট করার মাধ্যমে অ্যাকাউন্ট খোলার প্রক্রিয়া চালু করেছে। এই প্রক্রিয়ায় কয়েক সেকেন্ডে একজন ব্যক্তি ‘নগদ’ অ্যাকাউন্ট খুলতে পারেন।

ব্র্যান্ড ফোরামের সম্মানজনক পুরস্কার জেতার বিষয়ে ‘নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক ও সহপ্রতিষ্ঠাতা তানভীর এ মিশুক বলেন, ‘আমরা শুরু থেকেই চেয়েছি খুব সহজে সারা দেশের মানুষের কাছে ‘নগদ’কে পৌঁছে দিতে। একইসঙ্গে মানুষের মধ্যে আর্থিক বিষয়ে সচেতনতা বাড়ানোর চেষ্টাও করেছি আমরা। এছাড়া আমাদের মূল চাওয়া আর্থিক অন্তর্ভুক্তি; যেখানে ‘নগদ’ দেশের মানুষকে এমন একটি প্ল্যাটফর্ম দিয়েছে, যার মাধ্যমে মানুষ আর্থিক লেনদেনে স্বাধীনতা উপভোগ করছে।

সহজ ও শর্তহীন সেবা এবং একই সঙ্গে মানুষকে স্পর্শ করে এমন সব ক্রিয়েটিভ কমিউনিকেশনসগুলো এক্ষেত্রে আমাদের সাহায্য করেছে মানুষের হৃদয়ে সহজেই জায়গা করে নিতে। আশা করি, গুণগত সেবা কাঠামো তৈরির পাশাপাশি সেরা ক্রিয়েটিভগুলো খুব শিগগিরই আমাদের পরিকল্পনা অনুযায়ী দেশের এক নম্বর মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস হয়ে উঠতে সাহায্য করবে।’ উল্লেখ্য, বর্তমানে ৫ কোটি ৪০ লাখেরও বেশি গ্রাহক নিয়ে ‘নগদ’ দৈনিক লেনদেন করছে ৭০০ কোটি টাকা।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.