গ্রামবাসীর উন্নয়নে বাস্তবায়ন করা হচ্ছে নতুন নতুন প্রকল্প

0

বিডি২৪ভিউজ ডেস্ক : পরিকল্পনা মন্ত্রী আলহাজ এম এ মান্নান এমপি বলেছেন, জননেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকার গ্রামের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছেন। বিশেষ করে সমাজসেবাসহ বিভিন্ন সংস্থার মাধ্যমে সরকার গ্রামের মানুষকে সহায়তা দিয়ে আসছে। এ সহায়তা যথেষ্ট নয় আমরা স্বীকার করি। তবে কিছু না করার চেয়ে কিছু করা তো ভালো। শেখ হাসিনার সরকার গ্রামের মানুষের জন্য বিদ্যুৎ থেকে শুরু করে নলকূপ, স্যানিটেশন, রাস্তা, ব্রিজ নির্মাণ করেছেন। আমরা গ্রামের মানুষ, আমাদের প্রকৃত বন্ধু জননেত্রী শেখ হাসিনা।
গতকাল শুক্রবার সকাল ১১টার দিকে শান্তিগঞ্জ বাজারে এফআইভিডিবির কেন্দ্রীয় প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে, শান্তিগঞ্জ উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের বাস্তবায়নে বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওয়ায় উপজেলার ১২৩ জন উপকারভোগীর মাঝে নগদ অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, জননেত্রী শেখ হাসিনা গ্রামের মানুষকে ভালোবাসেন, সম্মান করেন। শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন বলেই গ্রামের মানুষের উন্নয়নে কাজ করছেন। হাওরের লোক, গ্রামের লোক। তাদের প্রকৃত বন্ধু হলো শেখ হাসিনা। শহরের মানুষের জীবনমান উন্নত এবং আয়ও বেশি।
শেখ হাসিনার সরকার গ্রামের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে শতভাগ বিদ্যুতায়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন। গ্রাম পর্যায়ে চিকিৎসা ক্ষেত্রেও কমিউনিটি ক্লিনিক স্থাপন করে জনগণের মাঝে স্বাস্থ্যসেবার দ্বার উন্মোচন করে দিয়েছেন। শেখ হাসিনা চান, শহরের সুবিধাগুলো গ্রামের জনগণ যেন পান। মন্ত্রী আরো বলেন, সুনামগঞ্জের মানুষের জন্য টেকনিক্যাল শিক্ষার ওপর গুরুত্ব দিচ্ছে সরকার। এ উপজেলায় আমার মায়ের নামে নারীদের জন্য কারিগরি প্রতিষ্ঠান স্থাপন করা হচ্ছে। এটি অষ্টম শ্রেণি থেকে শুরু হবে। আরেকটি প্রতিষ্ঠান শান্তিগঞ্জ টেক্সটাইল ইনস্টিটিউটের মাধ্যমে আরো উচ্চতর ডিপ্লোমা লেভেলে শিক্ষা দেয়া হবে। সরকার সুনামগঞ্জবাসীর জন্য জগন্নাথপুরে আরেকটি কৃষি ইনস্টিটিউট স্থাপন করছে। সেখানেও ট্রেনিং প্রদান করা হবে। সুনামগঞ্জে আরেকটি কারিগরি প্রতিষ্ঠান বিটাক স্থাপন করা হচ্ছে। দেশের মূলভিত্তি গ্রাম, আর এই গ্রাম থেকেই জনগণের জীবনমান উন্নয়নে জননেত্রী শেখ হাসিনার সরকার টেকনিক্যাল শিক্ষায় গুরুত্ব দিচ্ছে। আগামী দিনেও গ্রামের মানুষের উন্নয়নে নতুন নতুন প্রকল্প বাস্তবায়ন করা হবে।

শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার লিমার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সমাজসেবা উপ-পরিচালক সুচিত্রা রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসিম উদ্দিন শরীফি, সুনামগঞ্জ গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মমিনুল হক, শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ফারুক আহমদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সকিনা আক্তার, শান্তিগঞ্জ থানার ওসি কাজী মোক্তাদির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, ইউপি চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, আমিনুর রশীদ আমিন, মনির উদ্দিন, আক্তার হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান প্রমুখ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.