৩২ জেলায় হচ্ছে নতুন আইটি ট্রেনিং সেন্টার

0

বিডি২৪ভিউজ ডেস্ক : দেশের আরও ৩২টি জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের উদ্যোগ নিয়েছে আইসিটি বিভাগ। এ লক্ষ্যে সম্ভাব্যতা যাচাই করতে এবার শুরু হচ্ছে নতুন প্রকল্প। এদিকে দুটি প্রকল্পের আওতায় ১৯টি জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের কাজ চলছে। নতুন প্রকল্পের মাধ্যমে দেশের ৫১ জেলায় প্রতিষ্ঠিত হবে তথ্যপ্রযুক্তি প্রশিক্ষণ ও ইনকিউবেশন সেন্টার।

আইসিটি বিভাগের হাই-টেক পার্ক কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন করে ৩২টি জেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সম্ভাব্যতা যাচাই করতে নতুন চুক্তি করা হয়েছে। নতুন প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের সম্ভাব্যতা যাচাই করবে শেল্‌টেক প্রাইভেট লিমিটেড। সম্ভাবনা যাচাই প্রকল্পের খরচ ধরা হয়েছে চার কোটি ৮৯ লাখ ৩৫ হাজার টাকা। প্রস্তাবিত ৩২ জেলায় প্রাপ্ত জমি সরেজমিন জরিপ এবং এ বিষয়ে বিশদ সম্ভাব্যতা যাচাইয়ের মাধ্যমে প্রকল্পের উপযোগিতা নির্ধারণ করা হবে বলে জানিয়েছে হাই-টেক পার্ক কর্তৃপক্ষ। গত মঙ্গলবার এ বিষয়ে আইসিটি বিভাগের উপসচিব জোহরা বেগম এবং শেল্‌টেক প্রাইভেট লিমিটেডের ভাইস চেয়ারম্যান এসকে বশির আহমেদ চুক্তিতে স্বাক্ষর করেছেন।

শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপনের সম্ভাব্যতা যাচাইয়ের তালিকায় থাকা ৩২ জেলা হচ্ছে- গাজীপুর, শরীয়তপুর, মুন্সীগঞ্জ, মাদারীপুর, রাজবাড়ী, ফরিদপুর, নরসিংদী, চট্টগ্রাম (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), ব্রাহ্মণবাড়িয়া, খাগড়াছড়ি, কক্সবাজার, রাঙামাটি, লক্ষ্মীপুর, রাজশাহী, বগুড়া, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, পাবনা, খুলনা, যশোর, বাগেরহাট, সাতক্ষীরা, ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মৌলভীবাজার, ময়মনসিংহ, জামালপুর, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর, লালমনিরহাট ও কুড়িগ্রাম।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.