ইউএনডাব্লিউটিও কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার বাংলাদেশ

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বিশ্ব পর্যটন সংস্থার (ইউএনডাব্লিউটিও) কমিশন ফর সাউথ এশিয়ার (সিএসএ) ২০২১-২৩ মেয়াদে দুই বছরের জন্য সর্বসম্মতিক্রমে ভাইস চেয়ার নির্বাচিত হয়েছে বাংলাদেশ। আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ইউএনডাব্লিউটিওর মহাসচিব জুরাব পোলোলিকাশভিলির সভাপতিত্বে সদস্য দেশগুলোর অংশগ্রহণে কমিশন ফর এশিয়া প্যাসিফিক ও কমিশন ফর সাউথ এশিয়ার যৌথভাবে আয়োজিত ভার্চুয়াল সম্মেলনে বাংলাদেশ ভাইস চেয়ার হওয়ার গৌরব অর্জন করে।

বাংলাদেশের পাশাপাশি ইরান সিএসএর ভাইস চেয়ার নির্বাচিত হয়েছে। এর আগে ২০১৯-২১ মেয়াদে কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার ছিল ভারত ও শ্রীলঙ্কা। বিশ্ব পর্যটন সংস্থা জাতিসংঘের পর্যটনবিষয়ক বিশ্ব সংস্থা। ছয়টি আঞ্চলিক সংগঠনের সমন্বয়ে এর কার্যক্রম পরিচালিত হয়, যার মধ্যে সিএসএ অন্যতম।

বাংলাদেশের এই অর্জন প্রসঙ্গে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, ‘বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ায় ভাইস চেয়ার পদে নির্বাচিত হওয়ায় বাংলাদেশ এই অঞ্চলের পর্যটন ব্যবস্থাপনায় নেতৃত্বের স্থানে আসীন হলো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর মাহেন্দ্রক্ষণে আমাদের এই অর্জন বাংলাদেশের পর্যটন উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।’

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে অগ্রসর হওয়ার পাশাপাশি বিশ্বসভায়ও বিভিন্ন সংস্থায় নেতৃত্ব দিচ্ছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ কমিশন ফর সাউথ এশিয়ার ভাইস চেয়ার নির্বাচিত হলো। এই অর্জন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং এর অধীন সংস্থাগুলোর সব কর্মচারীকে বাংলাদেশের পর্যটন বিশ্বমানে উন্নীত করতে কাজ করার অনুপ্রেরণা জোগাবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.