দূর্যোগ মোকাবেলায় সফল সরকার: খাদ্যমন্ত্রী

0

বিডি২৪ভিউজ ডেস্ক : মহামারী করোনা মোকাবেলা ছিলো অনেক বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ মোকাবিলায় সফল আওয়ামী লীগ সরকার। বিশ্বের যে কোন দেশের তুলনায় এখন ভাল অবস্থানে বাংলাদেশ বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর নিয়ামতপুর উপজেলার বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ প্রাঙ্গণে ৮ নং বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দূর্যোগে দেশের কোন মানুষকে একবেলাও না খেয়ে থাকতে হয়নি। বিএনপির প্রলাপ মিথ্যা প্রমানিত হয়েছে। দেশে এমন ভাবে খাদ্য ব্যবস্থাপনা গড়ে তোলা হয়েছে যা আগামী দিনেও যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম বর্তমান সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে। উন্নয়নের সুফল পাচ্ছে জনগণ। শেখ হাসিনার উন্নয়নের লক্ষ্যে যাত্রা কারো মিথ্যাচারে থেমে থাকবে না।

সাধন চন্দ্র মজুমদার বলেন,শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশে উন্নয়ন এসেছে। নতুন প্রজন্মকে উন্নয়নের যাত্রায় সামিল করতে হবে। দেশে সামাজিক নিরাপত্তার ক্ষেত্র বাড়ানো হয়েছে। নতুন করে যুক্ত হবে আরও সুবিধাভোগী উল্লেখ করে মন্ত্রী বলেন, নওগাঁ জেলায় ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছি। সুপেয় পানির কষ্ট লাঘবে সাবমার্সিবল টিউবওয়েল স্থাপন করেছি। তিনি বলেন, এ অঞ্চলের মানুষের উন্নয়নে নিজেকে উজাড় করে দিতে চাই।

মন্ত্রী বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কৃষকের উন্নয়নে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। সার, বীজ,বিদ্যুৎ কোন কিছুর অভাব কৃষকের নেই। কৃষক ধানের নায্যমূল্য পাচ্ছে। সেই সাথে ভোক্তার কাছেও চাল যৌক্তিক মূল্যে পৌঁছে দেওয়া হচ্ছে। করোনাকালে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় দরিদ্রদের ১০ টাকায় চাল দেয়া হয়েছে। খাদ্যবান্ধব কর্মসূচিতে নতুন করে অতিদরিদ্র উপকারভোগী অন্তর্ভুক্ত করে সেপ্টেম্বর থেকেই চাল বিতরণ করা হচ্ছে।

তিনি আরও বলেন, তৃণমূল কর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি। দলের ক্রান্তিকালে তাঁরাই এগিয়ে এসেছে বার বার। অল্প কিছুদিনের মধ্যে নিয়ামতপুর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়ন যিনিই পান, নৌকার প্রার্থীর বিজয়ে নেতাকর্মীদের একতাবদ্ধভাবে কাজ করতে হবে। এ সময় তিনি শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদের সভাপতিত্বে নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ,সহ-সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন, উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ ও সাধারণ সম্পাদক বিল্পব, সিরাজুল ইসলামসহ বক্তব্য রাখেন। এর আগে মন্ত্রী বালাতৈড় সিদ্দিক হোসেন ডিগ্রী কলেজ প্রাঙ্গণে নবনির্মিত শহীদ মিনার উদ্বোধন করেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.