স্বতন্ত্র প্রার্থীর বাড়ি ভাঙচুর-গুলিবর্ষন, মোটরসাইকেলে আগুন; আহত ৭

0

পাবনা প্রতিনিধি: দ্বিতীয় দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে পাবনার সুজানগরে স্বতন্ত্র প্রার্থীর (আওয়ামী লীগের বিদ্রোহী) বাড়িতে হামলা, ভাংচুর, গুলিবর্ষণ ও মোটরসাইকেলে আগুন দেয়ার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৭ জন।

শনিবার (০৬ নভেম্বর) সন্ধ্যার কিছু সময় আগে উপজেলার সিন্দুরি বরুরিয়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতদের মধ্যে ইউনুস আলী, সেলিম শেখ, মহির উদ্দিন, শেফালী খাতুন, হাসিনা খাতুন, সুফিয়া খাতুনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

অভিযোগে জানা গেছে, সুজানগর উপজেলার সাগরকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন চৌধুরী। আর মনোনয়ন না পেয়ে বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হয়ে আনারস প্রতিক নিয়ে প্রতিযোগিতা করছেন সদ্য অব্যাহতিপ্রাপ্ত ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি তৈয়ব আলী শেখ।

গত কয়েকদিন ধরেই উভয়পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা চলে আসছে। শনিবার সন্ধ্যার কিছু সময় আগে আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী তৈয়ব আলী শেখের বাড়িতে অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালায় প্রতিপক্ষের সমর্থকরা। এ সময় কয়েক রাউন্ড গুলিবর্ষণ করা হয়। আগুন ধরিয়ে দেয়া হয় কয়েকটি মোটরসাইকেলে। আহত হয় অন্তত ৭ জন।

এ বিষয়ে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী তৈয়ব আলী শেখ অভিযোগ করে বলেন, নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী শাহীন চৌধুরীর নির্দেশে তার সমর্থকেরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে দল বেধে হামলা চালিয়েছে। আমার নির্বাচনের কাজে ব্যবহৃত ৪টি মটর সাইকেলে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। আমার বসতবাড়িতেও ব্যাপক ভাঙচুর চালিয়ে নগদ টাকা ও স্বর্নালঙ্কার লুট করে নিয়ে গেছে। আমি প্রাণ ভয়ে পালিয়েছিলাম। প্রতিবেশিরা আগুন নিভিয়েছে।

তৈয়ব আলীর অভিযোগ, নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনে শাহীন চৌধুরী আমাকে নির্বাচন থেকে দূরে রাখার জন্য নানাভাবে চেষ্টা চালাচ্ছে। একইদিন দুপুরেও উপজেলা থেকে বাড়ি ফেরার পথে হামলা চালিয়ে আমার দু’জন সমর্থককে মারধর করা হয়েছে। আমি নিরাপত্তাহীনতনায় ভুগছি। এমন পরিস্থিতিতে সুষ্ঠু নির্বাচন নিয়ে আমি শংকিত। প্রশাসনের কাছে দাবি, সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরী করা হোক। এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দেবেন বলেন জানান তিনি।

অভিযোগের বিষয়ে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী শাহীন চৌধুরী বলেন, আমার নির্বাচনী প্রচার মিছিলের উপরে বিদ্রোহী প্রার্থী তৈয়ব আলীর সমর্থকের হামলা চালিয়েছে গুলিবর্ষন করেছে। এখন উল্টো আমার নামেই মিথ্যা বলছে। নির্বাচনে নিজের পক্ষে সমর্থন নেয়ার জন্য তারা নিজেরাই এই কাজ করেছে। আমার বা আমার কোন নেতাকর্মীরা এই কাজ করেনি। আমরা নিজেদের মত করে প্রচার প্রচারনা চালাচ্ছি। নির্বাচনে তার পক্ষে কোন নেতাকর্মী বা সমর্থক নেই। জামাত বিএনপির মদদে তিনি মুক্তিযুদ্ধের প্রতিকের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। সাধারন মানুষ ভোটের মাধ্যমে এর জবাব দিবেন।

আমিনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, বিষয়টি নিয়ে আমরা তদন্ত করছি। অভিযোগের আলোকে তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। নির্বাচনকে সামনে রেখে কোন প্রকারের সহিংসতা আইন শৃঙ্খলার অবনতি মেনে নেয়া হবে না। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.