‘উইটসা এমিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড’ পেলেন প্রধানমন্ত্রী

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ‘উইটসা এমিনেন্ট পার্সনস অ্যাওয়ার্ড-২০২১’-এ ভূষিত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জনগণের জীবনমান উন্নয়নে অবদানের স্বীকৃতিস্বরূপ তাকে এই পুরস্কারে ভূষিত করা হয়েছে।

শনিবার (১৩ নভেম্বর) ঢাকায় অনুষ্ঠিত ‘ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজি ২০২১ (ডব্লিউসিআইটি২০২১)’-এর তৃতীয় দিনে উইটসা মহাসচিব ড. জেমস এইচ পয়জান্টের কাছ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পুরস্কার গ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

৩টি ক্যাটাগরিতে ‌এবার বিভিন্ন দেশের বেশ কিছু প্রতিষ্ঠানকে পুরস্কার দেওয়া হয়েছে। অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং বিসিএস সভাপতি শাহিদ-উল-মুনীর উপস্থিত ছিলেন।

সম্মেলনের তৃতীয় দিনে শনিবার ই-কমার্স, সাইবার সিকিউরিটি, উইটসা অ্যাওয়ার্ড ও প্রযুক্তিব্যবসা বিষয়ক মোট ৮টি সেশন ও সেমিনার অনুষ্ঠিত হয়। ঢাকায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড কংগ্রেস অন ইনফরমেশন টেকনোলজির ২৫তম আসর ভার্চুয়ালি যুক্ত হয়ে গত বৃহস্পতিবার (১১ নভেম্বর) উদ্বোধন করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। উল্লেখ্য, বিশ্বের ৮০ সদস্য রাষ্ট্রের অংশগ্রহণে গঠিত সংগঠন ‘ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স’ এই পুরস্কার দিয়ে থাকে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.