মালদ্বীপে সরাসরি ফ্লাইট চালু করল ইউএস-বাংলা

0

বিডি২৪ভিউজ ডেস্ক : মালদ্বীপের রাজধানী মালেতে সরাসরি ফ্লাইট চালু করেছে বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স। শুক্রবার বেলা ১১টায় ১২৯ যাত্রী নিয়ে বিমান সংস্থাটির বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ মালের উদ্দেশে ঢাকা ছাড়ে। ইউএস-বাংলা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা-মালে রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটটি শুক্রবার, মঙ্গলবার ও রোববার সপ্তাহে এই তিন দিন চলাচল করবে।
এ দিকে বিমানবন্দরে ইউএস-বাংলা সরাসরি এই ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী বলেন, ‘বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে আকাশপথে সরাসরি যোগাযোগ স্থাপন দুই দেশের পর্যটন শিল্পকে উজ্জীবিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এভিয়েশন শিল্পের প্রসারের সাথে পর্যটন শিল্পের প্রবৃদ্ধি বাড়বে।’ আগামী ১৫ বছরে বাংলাদেশের এভিয়েশন সেক্টরের প্রবৃদ্ধি হবে প্রায় তিন গুণ। বিপুল প্রবৃদ্ধির এই সম্ভাবনাকে কাজে লাগানো সম্ভব হলে এক দিকে যেমন বিপুল কর্মসংস্থানের সুযোগ হবে, অন্য দিকে দেশের মানুষের আর্থসামাজিক অবস্থানের উন্নয়ন হবে। রাষ্ট্রায়ত্ত এয়ারলাইন্সের পাশাপাশি আমাদের দু’টি বেসরকারি এয়ারলাইন্সও ব্যবসায় ভালো করছে। আগামী বছর আরো নতুন দু’টি বেসরকারি এয়ারলাইন্স দেশের এভিয়েশন শিল্পে যুক্ত হতে যাচ্ছে। মাহবুব আলী বলেন, করোনার কারণে দেশের এভিয়েশন শিল্পের যে ক্ষতি হয়েছে, তা কাটিয়ে উঠতে বর্তমান সরকার কাজ করছে। সরকারের পক্ষ থেকে নীতিগত সহযোগিতা দেয়ার পাশাপাশি আর্থিক প্রণোদনা দেয়া হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.