শহীদ জিয়া শিশুপার্ক এখন হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশুপার্ক

0

বিডি২৪ভিউজ ডেস্ক : রাজধানীর শাহবাগে অবস্থিত শহীদ জিয়া শিশুপার্কের নাম পরিবর্তন করা হয়েছে। এই শিশুপার্কটির নতুন নাম ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশুপার্ক’।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে নগর ভবনের মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দ্বিতীয় পরিষদের একাদশতম বোর্ড সভায় এই নামকরণ অনুমোদন দেওয়া হয়।

ডিএসসিসি সূত্র জানায়, গত ২২ ডিসেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাধীন এলাকার সড়ক, ভবন ও স্থাপনা নামকরণ সংক্রান্ত উপ-কমিটির সভা অনুষ্ঠিত হয়। এই সভার সুপারিশের আলোকে সোহরাওয়ার্দী উদ্যানের কেন্দ্রীয় শিশুপার্কটির নাম ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশুপার্ক’ নামে নামকরণের প্রস্তাব করা হলে তা সর্বসম্মতিক্রমে অনুমোদন পায়। তবে পার্কটি আধুনিকায়নের নামে তিন বছর ধরে বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। এই সংস্কারকাজ শেষ হতে আরও দুই বছর লাগবে।

শহীদ জিয়া শিশুপার্ক এখন হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশুপার্ক পরে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। বোর্ডসভায় ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.