পদ্মায় ক্রস বাঁধ নির্মাণ ও বনায়ন করবে সরকার

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ২৩৪ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে পদ্মা নদীতে ১১ হাজার ৮০ মিটার খননসহ ড্রেজিং উপকরণ ব্যবহার করে ক্রস বাঁধ নির্মাণ, রক্ষা ও ক্রস বাঁধে বনায়ন করবে সরকার। গতকাল অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়ালি অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক থেকে পানিসম্পদ মন্ত্রণালয়ের এ সংক্রান্ত পৃথক সাতটি ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।

অর্থমন্ত্রী বলেন, অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত কমিটির তিনটি এবং ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির অনুমোদনের জন্য ১৬টি প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। ক্রয় সংক্রান্ত কমিটির প্রস্তাবনাগুলোর মধ্যে পানিসম্পদ মন্ত্রণালয়ের ৭টি, নৌপরিবহন মন্ত্রণালয়ের ৩টি, কৃষি মন্ত্রণালয়ের ৩টি, শিল্প মন্ত্রণালয়ের ১টি, জননিরাপত্তা বিভাগের ১টি এবং স্থানীয় সরকার বিভাগের ১টি প্রস্তাবনা ছিল।

তিনি জানান, কমিটির অনুমোদিত ১৬টি প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ১ হাজার ৩৮৭ কোটি ৩৩ লাখ ১৭ হাজার ৬৪ টাকা। মোট অর্থায়নের মধ্যে জিওবি হতে ব্যয় হবে ৪৪৯ কোটি ৪২ লাখ ৮৪ হাজার ৮৮১ টাকা এবং দেশীয় ব্যাংক ও বৈদেশিক ঋণ থেকে আসবে ৯৩৭ কোটি ৯০ লাখ ৩২ হাজার ১৮৩ টাকা। সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.