আগামী নির্বাচনে জনগণ আ.লীগকে ভোট দেবে

0

বিডি২৪ভিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করে বলেছেন, দেশের মানুষ আগামী সাধারণ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দেবে। কারণ আওয়ামী লীগ দেশকে বদলে দিয়েছে এবং বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছে। তিনি বলেন, ‘আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে এবং জনগণের ওপর আমাদের আস্থা আছে।’

প্রধানমন্ত্রী গতকাল মঙ্গলবার বিকেলে তার সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভাপতিম-লীর সভায় দেওয়া সংক্ষিপ্ত ভাষণে এসব কথা বলেন। শেখ হাসিনা বলেন, ‘আজকে আমরা ক্ষমতায় বলে মানুষের জীবনমানের উন্নয়ন হয়েছে। কমিউনিটি ক্লিনিক, আমার বাড়ি আমার খামার ও আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে সমস্ত সুযোগ-সুবিধা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছি।’ তিনি বলেন, দেশের কেউ গৃহহীন থাকবে না, শতভাগ মানুষ বিদ্যুতের আওতায় এসেছে।

প্রধানমন্ত্রী বলেন, ‘করোনা সংকটে বিভিন্ন প্রণোদনা প্যাকেজ দিয়ে দেশের অর্থনীতিকে আমরা স্থিতিশীল রেখেছি। বর্তমানে বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধি ৬ দশমিক ৯৪ শতাংশ এবং মাথাপিছু আয় ২৫৯১ মার্কিন ডলার।’ শহরের বাইরে বর্জ্য শোধনাগার করার নির্দেশ : গতকাল জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় সভাপতির ভাষণে প্রধানমন্ত্রী উৎকট গন্ধ ও পরিবেশ দূষণরোধে শহরের বাইরে বর্জ্য শোধনাগার নির্মাণের নির্দেশ দেন।

বৈঠক শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা জানান। তিনি জানান, একনেক সভায় প্রধানমন্ত্রী সিটি করপোরেশনের বর্জ্যবাহী গাড়িতে দক্ষ চালক নিয়োগেরও নির্দেশনা দেন। একনেক সভায় ৩৩৩ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অধিভুক্ত এলাকায় বর্জ্য অপসারণ ও ব্যবস্থাপনা, সড়ক মেরামতে ব্যবহৃত আধুনিক যান-যন্ত্রপাতি সংগ্রহ এবং মেকানাইজড পার্কিং স্থাপনের মাধ্যমে যানজট নিরসন’ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। প্রকল্পটি অনুমোদনের সময় সরকারপ্রধান এসব নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘সম্প্রতি ঢাকা দক্ষিণ ও উত্তর সিটির ময়লাবাহী গাড়ির চালকরা বেশ কিছু দুঃখজনক ঘটনা (দুর্ঘটনা) ঘটিয়েছেন। এতে আমরা সবাই কষ্ট পেয়েছি। তাই চালকদের দক্ষতা বাড়ানোর ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।’পরিকল্পনামন্ত্রী জানান, প্রধানমন্ত্রী ময়লাবাহী গাড়িচালকদের ঘটনাগুলোর বিষয়ে অবগত আছেন। এজন্য তিনি বলেছেন, নতুন প্রকল্পের আওতায় দক্ষিণ সিটিতে বর্জ্য ব্যবস্থাপনার জন্য যেসব গাড়ি কেনা হয়েছে, সেগুলোতে যেন দক্ষ লোক নিশ্চিত করা হয়। সেগুলোর চালকদের বিশেষ ট্রেনিং দিতে হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.