গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সবার সহযোগিতা অপরিহার্য: রাষ্ট্রপতি

0

বিডি২৪ভিউজ ডেস্ক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে রাজনৈতিক দল ও জনগণের সহযোগিতা অপরিহার্য। রাষ্ট্রপতি রোববার সন্ধ্যায় বঙ্গভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বে নির্বাচন কমিশনারদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎকালে এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, নির্বাচন কমিশনকে নির্বাহী বিভাগ, রাজনৈতিক দল ও জনসাধারণের সহযোগিতা নিয়ে তাদের ওপর অর্পিত কাজ সম্পন্ন করতে হবে। গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন একটি গুরুত্বপূর্ণ কার্যক্রম। নির্বাচন পরিচালনায় নির্বাচন কমিশন মুখ্য ভূমিকা পালন করে। তিনি আশা প্রকাশ করেন, ভবিষ্যতে সব রাজনৈতিক দল ও জনগণের সহযোগিতায় নির্বাচন কমিশন সব ক্ষেত্রে সব পর্যায়ে আরও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে সক্ষম হবে।

সাক্ষাৎকালে নির্বাচন কমিশনররা নির্বাচনি কার্যক্রমসহ তাদের গৃহীত বিভিন্ন কার্যক্রম ও উন্নয়ন পরিকল্পনা রাষ্ট্রপতিকে অবহিত করেন। দায়িত্ব পালনে সহযোগিতা ও দিকনির্দেশনার জন্য তারা রাস্ট্রপতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এ সময় উপস্থিত নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম এবং কবিতা খানম। নির্বাচন কমিশন মুজিববর্ষ উপলক্ষ্যে ‘বীর মুক্তিযোদ্ধা’ সংবলিত একটি পরিচয়পত্র রাষ্ট্রপতি আবদুল হামিদকে প্রদান করেন। এছাড়া গণপ্রতিনিধিত্ব আদেশ ১৮৭২ ও জাতীয় সংসদের নির্বাচনি এলাকার সীমানা নির্ধারণ আইন ২০২১ এর (বাংলা সংস্করণ) দুটি কপি রাষ্ট্রপতিকে হস্তান্তর করেন। সাক্ষাৎকালে সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.