ঢাকা-নিউইয়র্ক রুটে বিমানের ফ্লাইট চালুর সম্ভাবনা

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ঢাকা-নিউইয়র্ক রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট চলাচলের সম্ভাবনা আবারো জেগেছে। এই প্রক্রিয়ার অংশ হিসেবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে যুক্তরাষ্ট্রের তিন সদস্যের একটি প্রতিনিধি দল এখন ঢাকায় অবস্থান করছে।

গত রবিবার বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সঙ্গে মার্কিন প্রতিনিধি দল টি বৈঠক করেছে। আগামী দুই মার্চ পর্যন্ত প্রতিনিধিদলটি ঢাকায় অবস্থান করে তথ্য সংগ্রহ করবে।

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) সূত্র জানায়, ১৪ বছর ধরে ঢাকা-নিউইয়র্ক রুটে বিমানের ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। ২০২০ সালে ঢাকা- নিউইয়র্কে ফ্লাইট পরিচালনার প্রক্রিয়া শুরু হয়েছিল। করোনার কারণে ওই প্রক্রিয়া পিছিয়ে যায়। এখন আবার প্রক্রিয়া শুরু হয়েছে। এই প্রক্রিয়ার অংশ হিসেবে যুক্তরাষ্ট্রের একটি প্রতিনিধিদল ঢাকায় এসেছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপত্তা ব্যবস্থা তদারকি করবে। এছাড়া ফ্লাইট অপারেশন ব্যবস্থা, যাত্রী নিরাপত্তা, বিমানবন্দরের কর্মীদের ডিউটির পদ্ধতি, স্ক্যানিং, গ্রাউন্ড হ্যান্ডেলিংসহ সব ধরনের কার্যক্রম পর্যবেক্ষণ করবেন।

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তারা জানান, বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থার মান আগের চেয়ে তুলনামূলক ভালো। দ্রুতই এ ফ্লাইট চালু করার বিষয়ে আমরা আশাবাদী। সবকিছু ঠিকঠাক হলে ড্রিমলাইনার এয়ারক্রাফট দিয়ে এই রুটটি পরিচালনা করা হবে।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.