বঙ্গবন্ধুকে নিয়ে ছোটবেলার স্মৃতিচারণ করলেন জয়

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বঙ্গবন্ধুকে নিয়ে ছোটবেলার স্মৃতিচারণ করেছেন তার নাতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি বলেছেন, নানার সাথে খুব বেশি স্মৃতি মনে নেই। তবে একটি মজার ঘটনা এখনো তিনি ভুলতে পারেননি। বৃহস্পতিবার (১৭ মার্চ) তার ভ্যারিফাইড ফেসবুক পেইজে দেওয়া এক পোস্টে সজীব ওয়াজেদ জয় শিশুকালে নানার সঙ্গে একটি ঘটনার স্মৃতিচারণ করেন এভাবে।

তিনি বলেন, একদিন তিনি নানার কাছে জিদ ধরলেন, বঙ্গবন্ধুর পাইপে একবার হলেও তিনি ফুঁ দেবেন। নাছোড়বান্দা নাতির এমন মনোভাব দেখে নানা বাধ্য হলেন তার হাতে পাইপ দিতে। পাইপ হাতে পেয়ে যে কাণ্ড ঘটালেন, তা দেখে নানী দুজনের ওপর প্রচণ্ড রেগে গেলেন। পাইপে টান দিতেই শুরু হল কাশি। দমে দমে তার কাশি হতে লাগল। তিনি লেখেন, নানার সঙ্গে তার কিছু স্মৃতির মধ্যে এটি একটি। পরিবারের সবাইকে নিয়ে তাদের দিনগুলো ছিল হাসিখুশির। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টে সব শেষ হয়ে যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে জয় আরো বলেন, ‘এরপরের ঘটনা আপনারা সবাই জানেন। এরপর আমার পরিবারে বেঁচে থাকা মা, বাবা ও খালাকে জীবনের সঙ্গে যুদ্ধ করতে হয়েছে দীর্ঘ সময়। বাংলাদেশের মানুষের ভালোবাসায় নানা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব চেপে বসে আমার মার কাঁধে। সেই স্বপ্ন বাস্তবায়নে আমরা পরিবারের সবাই আমার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সহায়তা করে যাচ্ছি। তিনি বলেন, বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিনে বাংলাদেশের ও দেশের মানুষের জন্য তার ভাবনার কথাগুলোই আজ আমাদের বারবার মনে পড়ছে। ভিশন-২০৪১ বাস্তবায়নের মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ঘনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.