গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লো পাবনার ক্ষুদে ফুটবলার রুদ্র

0

নিজস্ব প্রতিনিধি : ফুটবলে গিনেস ওয়ার্ল্ডে রেকর্ড গড়লো পাবনার ক্ষুদে ফুটবলার ঈসা আরাফাত রুদ্র। তিনি “মস্ট বাস্কেটবল থ্রো অ্যান্ড ক্যাচইন থার্টি সেকেন্ড” নামের প্রতিযোগিতায় বিশ্ব রেকর্ড ব্রেক করেছেন। তিনি করেছেন ৩০ সেকেন্ডে ২৭ বার থ্রো অ্যান্ড ক্যাচ। এর আগের বিশ্ব রেকর্ড ছিল ৩০ সেকেন্ডে ১৪ বার থ্রো অ্যান্ড ক্যাচ।

কৃতি এই ফুটবল ফ্রিস্টাইলার পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের তারাবাড়িয়া গ্রামের আব্দুস সামাদ জানু জোয়ার্দার ও মাতা সেলিনা বেগম রুবির ছেলে।

রুদ্র বর্তমানে ঢাকার শহীদ পুলিশ স্মৃতি কলেজে বিজ্ঞান বিভাগের অধ্যায়নরত শিক্ষার্থী। এই বিশ্ব রেকর্ড গড়ার জন্য তিনি প্রতিদিন ৪ ঘন্টা করে অনুশীলন করত । রুদ্র কালের কন্ঠ কে জানান, ২০২১ সালে রমজানের মধ্যে “মস্ট বাস্কেটবল থ্রো অ্যান্ড ক্যাচইন থার্টি সেকেন্ড” নামের একটি রেকর্ড দেখি। এটা দেখার পর আমি ২২ সেপ্টেম্বর ২০২১ সালের রেকর্ডেও জন্য আবেদন করি। আমি একজন ফুটবল ফ্রিস্টাইলার। এ বিষয়টি নিয়ে সংকল্প করি এবং সে অনুযায়ী কঠোর পরিশ্রম শুরু করি। এরপর ১৪ অক্টোবর ২০২১ সালে আবেদনটি অনুমোদন হয়। তারপর আমাকে সংস্থাটির পক্ষ থেকে মেইলে কিছু গাইডলাইন দেওয়া হয়। সে অনুযায়ী ১৪ নভেম্বর ২০২১ সালে ভিডিও চিত্র এবং প্রয়োজনীয় কাগজপত্র আমি সংস্থায় পাঠিয়ে দেই। তারপর ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি সবচেয়ে কম সময় নিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে তার নাম লিপিবদ্ধ হয়।

রুদ্র আরো জানান গতকাল ২৭ মার্চ আমি গিনেস ওয়ার্ল্ডে রেকর্ড কর্তৃপক্ষের নিকট থেকে সার্টিফিকেট হাতে পেয়েছেন, এইজন্য রুদ্র গিনেস ওয়ার্ল্ডে রেকর্ড কর্তৃপক্ষ কে ধন্যবাদ জানান এবং তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

রুদ্র ভবিষ্যতে তিনি বিশ্ব ফ্রিস্টাইলার ফুটবল চ্যাম্পিয়নশীপে অংশগ্রহণ করতে চান। এই ক্ষুদে ফুটবল ফ্রিস্টাইলার প্রথমে চট্টগ্রামের আশরাফুল ইসলাম জোহানের ফ্রিস্টাইলার দেখে অনুপ্রানিত হয়েছিলেন। রুদ্র শুধু পাবনা নয় দেশ বিদেশে আমাদের গৌরব এনে দিয়েছেন বলে জানান এলাকাবাসী।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.