জনগণের টাকা লুটপাট বিএনপি-জামায়াতের বৈশিষ্ট্য: জয়

0

বিডি২৪ভিউজ ডেস্ক : জনগণের টাকা লুটপাট এবং ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন না করা বিএনপি-জামায়াত শাসনের বৈশিষ্ট্য বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেন, জনগণের টাকা লুটপাট, অসম্পূর্ণ নির্মাণ কাজ এবং ইশতেহারে দেওয়া অপূর্ণ প্রতিশ্রুতি ২০০১ থেকে ২০০৬ বিএনপি-জামায়াত সরকারের বৈশিষ্ট্য। তাদের নির্বাচনী ইশতেহারের ১০০টিরও বেশি সুনির্দিষ্ট প্রতিশ্রুতির মধ্যে মাত্র কয়েকটি বাস্তবতার মুখ দেখেছে।

সোমবার (১১ এপ্রিল) তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে ‘বাংলাদেশের পিছিয়ে যাওয়ার ৫ বছর, সিন্ডিকেটের মাধ্যমে সবকিছু ছিল হাওয়া ভবনের দখলে’ শিরোনামের একটি পোস্টে তিনি এসব কথা বলেন।

সজীব ওয়াজেদ জয় বলেন, ২০০১ থেকে ২০০৬ সালের মধ্যে বিএনপি-জামায়াতের শাসনামলে সব নির্মাণ প্রকল্প যেমন রাস্তা, ব্রিজ, কালভার্ট, সরকারি ভবনের সব কাজ থেকেছে অসম্পূর্ণ। কাজের নামে হয়েছে হরিলুট আর ভাগাভাগি। পোস্টের সমর্থনে একটি ভিডিও যোগ করে তিনি বলেন, এই ভিডিওটির মাধ্যমে আমি দেখানোর চেষ্টা করেছি যে হাওয়া ভবন কীভাবে সিন্ডিকেটের মাধ্যমে সব সরকারি প্রকল্প বিতরণ করতো। কীভাবে তারেক রহমানের ঘনিষ্ঠ সহযোগীরা দুর্নীতির মাধ্যমে রাতারাতি অঢেল অর্থের মালিক হয়েছিল। কথাগুলো শুনবেন সাধারণ মানুষের মুখেই, যারা ওই সময় বিএনপি জামায়াতের এই সিন্ডিকেট বাণিজ্যের ভুক্তভোগী ছিলেন।

২০০১-২০০৬ মেয়াদকে ‘বাংলাদেশের পিছিয়ে যাওয়ার পাঁচ বছর’ হিসেবে উল্লেখ করে সজীব ওয়াজেদ জয় সেই সময়ের কিছু গুরুতর সমস্যার কথা বলেন। যার মধ্যে রয়েছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অত্যধিক মূল্য, ব্যাপক বিদ্যুৎ বিভ্রাট এবং আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি।

সজীব ওয়াজেদ জয় তার পোস্টের শেষে লিখেন, আমাদের ফেসবুক পেজে, আমি পর্যায়ক্রমে, বিএনপি-জামায়াত জোটের দুঃশাসন সম্পর্কে তথ্য এবং পরিসংখ্যান জানাবো। অনুগ্রহ করে আমাদের পেজে আপনার চোখ রাখুন। মন্তব্য বক্সে আপনার মতামত শেয়ার করতে মিস করবেন না।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.