এবার ভোমরা হয়ে কলকাতা যাবে বিআরটিসি বাস

0

বিডি২৪ভিউজ ডেস্ক : চলতি মাসের শেষ সপ্তাহে ঢাকা ও বরিশাল থেকে সরাসরি বাসযোগে সাতক্ষীরার ভোমরা ও ভারতের ঘোজাডাঙ্গা বন্দর হয়ে কলকাতায় যাওয়া যাবে। বাংলাদেশ সড়ক পরিবহণ করপোরেশন (বিআরটিসি) ও ভারতের ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশন (ডবিস্নউবিটিসি) সৌহার্দ্য যাত্রা চুক্তির আওতায় এ সেবা শুরু করবে।

সেবাটি চালু হলে সাতক্ষীরার ভোমরা বন্দর দিয়ে ভারতে যাতায়াতকারী যাত্রীদের ভোগান্তি কমবে। সেই সঙ্গে বেনাপোল বন্দরে চাপ কমবে বলেও মনে করছেন সংশ্লিষ্টরা।

ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশনের খুলনা ডিবিশন ইনচার্জ শেখ ইফতেখার হোসেন এতথ্য নিশ্চিত করেন। সূত্র জানায়, ঢাকা থেকে ভোমরা-ঘোজাডাঙ্গা হয়ে কলকাতা রুটে প্রথমবারের মতো বাস সার্ভিস চালু করতে যাচ্ছে বিআরসিটি। চলতি মাসের শেষ সপ্তাহে ঢাকা থেকে মাওয়া ঘাট খুলনা, সাতক্ষীরা ভোমরা-ঘোজাডাঙ্গা বন্দর হয়ে সরাসরি ভারতের কলকাতা পর্যন্ত বাস চলাচল করার কথা রয়েছে। পরবর্তী সময়ে বরিশাল-ভোমরা-কলকাতা রুটে বাস চালু হবে।

সূত্র আরও জানায়, বর্তমানে দুটি বিআরটিসি বাস চলাচল করবে। পরবর্তী সময়ে যাত্রীদের চাপ বুঝে গাড়ির সংখ্যা বাড়ানো হবে। আপাতত বিআরটিসি বাস ঢাকা থেকে ভোমরা বন্দরে যাত্রী নামাবে। পরে ইমিগ্রেশন পার হওয়ার পর ভারতের ঘোজাডাঙ্গা বন্দর থেকে পশ্চিমবঙ্গ ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট করপোরেশনের বাসে ট্রানজিট পদ্ধতিতে কলকাতা পর্যন্ত যাত্রী পরিবহণ করা হবে। পরবর্তী সময়ে বিআরটিসি বাস সরাসরি কলকাতায় যাবে বলেও জানানো হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.