ডেভিডসনের আন্তর্জাতিক উপদেষ্টা হলেন ডা. এবিএম আব্দুল্লাহ

0

বিডি২৪ভিউজ ডেস্ক : ডেভিডসনের প্রিন্সিপালস অ্যান্ড প্রাকটিস অব মেডিসিনের বইয়ের আন্তর্জাতিক উপদেষ্টামণ্ডলীর সদস্য হলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ।

চিকিৎসক ও শিক্ষার্থীদের কাছে এ বইটি মেডিসিনের বাইবেল নামে পরিচিত। গত সোমবার অধ্যাপক ডা. আব্দুল্লাহকে উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করার কথা জানান, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ডা. আব্দুল্লাহর পাশাপাশি যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, ভারত, জর্ডানসহ বিভিন্ন দেশের চিকিৎসকরা এ তালিকায় যুক্ত আছেন।

অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ সমকালকে বলেন, মেডিসিনের বাইবেলখ্যাত মেডিকেল বিষয়ক এ ধরনের একটি পাঠ্যবইয়ের সঙ্গে যুক্ত হতে পারা মর্যাদার। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আমাকে উপদেষ্টামণ্ডলীর সদস্য হিসেবে মনোনীত করায় আমি আনন্দিত ও গর্বিত।

অধ্যাপক ডা. আব্দুল্লাহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মেডিসিন বিভাগের চেয়ারম্যান ও ডিন হিসেবে দীর্ঘদিন কর্মরত ছিলেন। অবসরের পর একুশে পদক প্রাপ্ত এ চিকিৎসক প্রথমে ইউজিসি অধ্যাপক এবং পরে সিনিয়র সচিবের মর্যাদায় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক হিসেবে নিয়োগ পান। চিকিৎসা বিজ্ঞানের কয়েকটি পাঠ্যবইও লিখেছেন এই বরেণ্য চিকিৎসক।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.