পাবনায় বাজুসের মতবিনিময় সভা

0

পাবনা প্রতিনিধি: বাংলাদেশ জুয়েলার্স এসেসিয়েশন (বাজুস) পাবনা শাখার আয়োজনের স্বর্ণ ব্যবসায়িদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি বাজুস এর সাবেক সভাপতি ও স্ট্যান্ডিং কমিটির চেয়রাম্যান ডাঃ দিলীপ কুমার রায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর স্বর্ণনীতিমালা কে বাস্তবে রুপ দিতে কেন্দ্রীয় কমিটির সভাপতি দেশবরেণ্য ব্যবসায়ী সায়েম সোবহানের নির্দেশে সারা বাংলাদেশের জুয়েলার্স ব্যসায়ীদের এক কাতারে নিয়ে আসতে কাজ করা হচ্ছে। বিদেশের উপরে পরনির্ভরশীলতা কমিয়ে দেশেই স্বর্ণ পার্ক স্থাপন করা হবে। নি¤œ মানের স্বর্ণ ও ভেজাল ডায়মন্ড বিক্রেতাদেও বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে । সেখানে আধুনিক ও সময় উপযোগী প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হবে। সারা বাংলাদেশর স্বর্ণের কারিগরদের প্রশিক্ষণ দেয়া হবে। ক্রেতারা যাতে প্রতারিত না হয় সেই জন্য প্রতিটি ব্যসায়িদের কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। নিয়ম ও সঠিক স্বর্ণ বিক্রি করতে হবে। শুধু স্বর্ন নয় ডায়মন্ড সহ সকল জুয়েলার্স সামগ্রী যাতে ক্রেতা নিরর্ভরতার সহিত কিনতে পারে সেদিকে নজর দেয়া হচ্ছে। ভেজাল ব্যবসায়ীদের লাইসেন্স বাতিল করা হবে। একই সাথে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়িক বান্ধব পরিবেশ তৈরি করে দিয়েছেন। তাই সরকারের দেয়া দিকনির্দেশনা আমাদের মেনে চলতে হবে। সকল জেলা উপজেলার স্থবির হওয়া ও মেয়াদ উত্তীর্ণ কমিটি দ্রুততার সহিত গঠন করা হবে।

১৪ জুন (মঙ্গলবার) দুপুরে শহরের স্বর্ণ পট্রিতে পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজ এর হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। জেলার বাজুসের অন্তর্ভুক্ত প্রায় শতাধিক জুয়েলারি স্বর্ণ ব্যবসায়ী প্রতিনিধিরা এই সভাতে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ জুয়েলার্স এসেসিয়েশনের সভাপতি দেশের সুনামধন্য ব্যবসায়ী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহানের নির্দেশে সারা বাংলাদেশের সফর করছেন কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। দেশের প্রতিটি জেলাতে জুয়েলারি ব্যবসায়ীদের এক ছাতার নিচে আনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া স্বর্ণ ব্যবসায়িদের দিকনির্দেশনা ও নীতিমালা বাস্তবায়নের লক্ষ্যে বাজুস কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাজুসের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ও স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান জেলা পর্যবেক্ষক ডাঃ দিলীপ কুমার রায়, বিশেষ অতিথি ছিলেন বাজুস এর উপদেষ্টা বাংলাদেশ প্রতিদিনের বিজনেস এডিটর রুহুল আমিন রাসেল, বাজুস এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও সদস্য সচিব জেলা পর্যবেক্ষক মোঃ জয়নাল আবেদীন খোকন, বাজুস এর জেলা পর্যবেক্ষক ও কার্যনির্বাহী সদস্য পবিত্র চন্দ্র ঘোষ। ময়মনসিংহ বাজুস জেলা কমিটির সেক্রটারী ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটর সদস্য চন্দন কুমার ঘোষ ।

সভায় বক্তব্য প্রদান করেন পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর পরিচালক এবিএম ফজলুর রহমান, পাবনা জুয়েলার্স মালিক সমিতির সাবেক সভাপতি শেখ রতন, বিমল রায়, সুহাদ্য বসাক সুমন প্রমূখ । সভা পরিচালনা করেন আমজাদ হোসেন ।

পাবনা জেলার দীর্ঘদিন ধরে স্থবির হওয়া বিলুপ্ত কমিটি গঠন, জেলা উপজেলা সমূহে নতুন সদস্য সংগ্রহ, সাংগঠনিক স্থবিরতা ও ব্যবসায়িক শৃঙ্খলা ফিরিয়ে আনা, অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন বোর্ড ও নির্বাচন আপিল বোর্ড ও আহ্বায়ক কমিটি গঠন করা হয় ।

সভায় আবু নাসের কে চেয়ারম্যান , শেখ রতন ও সত্য নারায়ন সাহা কে সদস্য করে নির্বাচন বোর্ড এবং মো: রিপনুল হাসান কে চেয়ারম্যান , নজরুল সেলিম কবির ও মো: হেলাল উদ্দিন কে সদস্য করে নির্বাচন আপিল বোর্ড গঠন করা হয় । এছাড়া শেখ রতন কে আহ্বায়ক ও কুতুব উদ্দিন কে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয় ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.