বিশিষ্ট সাংবাদিক মো. সাইফুল ইসলাম রণি’র ৩৮ তম জন্মদিন আজ

0

স্টাফ রিপোর্টার : বিশিষ্ট সাংবাদিক, গণমাধ্যম সংগঠক
লায়ন মো. সাইফুল ইসলাম রনির ৩৯ তম জন্মদিন আজ।
তাঁর জন্মদিনে বিভিন্ন গণমাধ্যম, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জন্মদিনের নিরন্তর শুভেচ্ছা ও শুভকামনা জানানো হয়েছে।

সাইফুল ইসলাম রণি ১৯৮৩ সালের এই দিনে ইলিশের বাড়ি চাঁদপুর জেলার, মতলব দক্ষিণ উপজেলার বদরপুর গ্রামে একসম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা আলহাজ্ব মো.আবদুস ছামাদ মাষ্টার, মাতা মোসাঃ রানু আকতার।
সাইফুল ইসলাম রণি শিক্ষা জিবনের পাশাপাশি ২০০৪ সাল থেকে চাঁদপুরের স্থানীয় দৈনিক পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা শুরু করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি একাধিক জাতীয় দৈনিক, সাপ্তাহিক, মাসিক ও লিটন ম্যাগাজিনে অসংখ্য গল্প, ছড়া, কবিতা প্রকাশিত হয়েছে।
পরবর্তীতে তিনি জাতীয় দৈনিক আমাদের সময়, দৈনিক জনতা, দৈনিক বর্তমান বাংলা, দৈনিক এশিয়া বানী, দৈনিক আজকের প্রভাত, সংবাদ বিডি নিউজসহ স্থানীয় দৈনিক সাপ্তাহিক পত্রিকা সম্পাদনায় গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি ঢাকা থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক ‘মাতৃভূমির খবর’ পত্রিকার সিনিয়র সহকারি সম্পাদক, জনপ্রিয় নিউজ পোর্টাল “বিডিপি নিউজ ও সাপ্তাহিক পাঠক সংবাদ পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
এ ছাড়াও তিনি- জাতীয় সাংবাদিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক, বাংলাদেশ মিডিয়া ইনস্টিটিউটের প্রশিক্ষণ বিভাগের পরিচালক, আব্দুস সামাদ মেমোরিয়াল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান,
বাংলাদেশ গ্রোসারী বিজনেজ এসোসিয়েশন এর নির্বাচিত ডাইরেক্টর, স্বপ্নীলকন্ঠ সাহিত্য সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক, বাংলাদেশ লেখক ফোরামের সহ-সভাপতি, চর্যাপদ সাহিত্য একাডেমির সহ-সভাপতি, বদরপুর ইসলামি সমাজকল্যাণ পাঠাগারের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, বদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়৷ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও নিরাপদ সড়ক চাই এর কেন্দ্রীয় সদস্যসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

সাইফুল ইসলাম রনি অত্যন্ত নিভৃতচারী,
বিনয়ী সৃজনশীল ও সাদা মনের একজন গুনী মানুষ।
গণমাধ্যম সংগঠক সাংবাদিক সাইফুল ইসলাম রনি বলেন- এবার জন্মদিনে তেমন আড়ম্বর নেই। ঢাকায় জেএসপি’র কেন্দ্রীয় কার্যালয়ে ক্ষুদ্র পরিসরে প্রিয় কিছু মানুষকে নিয়ে সন্ধায়
কেক কাটবো এবং বন্ধু-বান্ধব-শুভাকাঙ্খীদের সঙ্গে আড্ডা দিবো।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.