শিক্ষা প্রতিষ্ঠানে দলাদলি করা যাবে নাঃ মকবুল হোসেন এমপি

0

পাবনা প্রতিনিধি : মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে আমাদের ঐক্য, শক্তি, সাহস দিয়ে দেশের কল্যাণে ভাল কাজ করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে দলাদলি করা যাবে না। লেখাপড়ার মানোন্নয়ন না করে দলাদলির মানোন্নয়ন করা যাবেনা। শিক্ষা প্রতিষ্ঠানে দল থাকবে একটাই। সেটা হলো শিক্ষা দল। এ দলের চিন্তা থাকবে একটাই, সেটা হলো শিক্ষা ব্যবস্থাকে কিভাবে এগিয়ে নেওয়া যায়। মাদ্রাসা শিক্ষা ব্যবস্থার প্রতি মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। সম্প্রতি তিনি অনেক মাদ্রাসা এমপিওভূক্ত করেছেন।

বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে পাবনার চাটমোহরের এনায়েতুল্লাহ ফাযিল (ডিগ্রী) মাদরাসায় অভিভাবক ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পাবনা-৩ এলাকার সংসদ সদস্য ও ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মকবুল হোসেন উপরোক্ত কথাগুলো বলেন।

চাটমোহরের মূলগ্রাম ইউনিয়নের জোড়া মাথা বিশিষ্ট শিশু রাবেয়া-রোকাইয়ার চিকিৎসায় মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের মাধ্যমে সুচিকিৎসা পাওয়ার বিষয়টি উল্লেখ করে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটা পরিবারের খোঁজ রাখেন। কৃষক ঘরে বসে সার পাচ্ছেন। নির্বিঘ্নে ফসল উৎপাদন করছেন তারা। গত ১৩ বছরে দেশের ব্যাপক উন্নয়ন হয়েছে। সমালোচকরা চায়ের দোকানে বসে খারাপ মন্তব্য ছুঁড়ে না দিয়ে প্রকৃত অবস্থা জেনে কথা বলুন। দেশে বিরুপ আবহাওয়া বিরাজ করছে। বিশ্বের কিছু জায়গায় যুদ্ধ চলছে। কারো সাথে আমাদের শত্রুতা নাই। তারপরও আমাদের বিরুপ অভিজ্ঞতার মুখোমুখি হতে হচ্ছে।

চাটমোহর এনায়েতুল্লা ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি আতিকুর রহমান আতিকের সভাপতিত্বে অনুষ্ঠিত অভিভাবক ও সুধী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার ও চাটমোহর উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস.এম নজরুল ইসলাম।

এছাড়াও প্রতিষ্ঠনটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আবু ইসহাক, চাটমোহর পৌর আওয়ামীলীগ সভাপতি নাজিমুদ্দিন মিয়া, অভিভাবক তাইজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় চাটমোহর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মগরেব আলী, সাবেক জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম পলাশ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জালাল উদ্দিন, ইউপি চেয়ারম্যান আজাহার আলী, আকতার হোসেন, মকবুল হোসেন, রজব আলী বাবলু, সাবেক ইউপি চেয়ারম্যান নবীর উদ্দিন মোল্লা, আবুল কালাম আজাদসহ বিভিন্ন ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম্যান, বিভিন্ন ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ, ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষক কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন পাবনা জেলা পরিষদের সাবেক সদস্য হেলাল উদ্দিন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.