বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন রাষ্ট্রপতির

0

বিডি২৪ভিউজ ডেস্ক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গবন্ধু সামরিক জাদুঘর পরিদর্শন করেছেন। শনিবার সন্ধ্যায় রাজধানীর বিজয় সরণির এই জাদুঘর পরিদর্শন করেন তিনি।

বিজয় সরণিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের পশ্চিম পাশে ১০ একর জমির ওপর সেনাবাহিনী নিয়ন্ত্রিত বঙ্গবন্ধু সামরিক জাদুঘর নির্মাণ করা হয়েছে। বিশ্বমানের স্থাপত্য জাদুঘরটিতে দেশের সামরিক ইতিহাস, ঐতিহ্য, বিভিন্ন অস্ত্র-গোলাবারুদ, সাফল্যের গল্প বিশেষ করে সমগ্র মুক্তিযুদ্ধের অবিশ্বাস্য বীরত্বগাথা প্রদর্শন করা হয়। খবর বাসসের

রাষ্ট্রপতি জাদুঘরে পৌঁছালে প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকের-উজ-জামান ও সশস্ত্র বাহিনী বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে স্বাগত জানান। পরে বঙ্গবন্ধু সামরিক জাদুঘর প্রতিষ্ঠার সংক্ষিপ্ত ইতিহাস রাষ্ট্রপতির কাছে তুলে ধরা হয়।

জাদুঘর কর্তৃপক্ষ রাষ্ট্রপতিকে একটি ক্রেস্ট উপহার দেয়। রাষ্ট্রপতিও এ সময় বঙ্গবন্ধু সামরিক জাদুঘরকে একটি ক্রেস্ট দেন।

সেনা, নৌ ও বিমানবাহিনীর জন্য নির্ধারিত গ্যালারিসহ জাদুঘরের ছয়টি পৃথক অংশ রয়েছে। সশস্ত্র বাহিনী বিভাগের সর্বাধিনায়ক রাষ্ট্রপতি আবদুল হামিদ তার সফরসঙ্গীদের নিয়ে বঙ্গবন্ধু সামরিক জাদুঘরের বিভিন্ন কক্ষ ও স্থাপনা পরিদর্শন করেন। পরে তিনি জাদুঘরের দর্শনার্থী বইতে স্বাক্ষর করেন। রাষ্ট্রপতি সেখানে ফটোসেশনেও অংশ নেন।

পরিদর্শনকালে রাষ্ট্রপতির সঙ্গে তার বড় ছেলে রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, রাষ্ট্রপতির সচিব ও সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.