সড়ক দুর্ঘটনায় রাঙামাটির নৃত্যশিল্পী শিল্পা চাকমার মৃত্যু

0

মাহফুজ আলম,কাপ্তাই (রাঙামাটি) থেকে : সড়ক দুর্ঘটনায় মারা গেছেন রাঙামাটির কাউখালীর ঘাগড়া বালিকা ফুটবল দলের কোচ শান্তিমনি চাকমার মেয়ে রাঙামাটির নৃত্য শিল্পী শিল্পা চাকমা।জানা যায় শিল্পা চাকমা ঢাকার রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ে নাট্যকলা বিভাগের শিক্ষার্থী ছিলেন। শিল্পার গ্রামের বাড়ি পার্বত্য রাঙ্গামাটি জেলা কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের মাছগমা ছড়ায়।

তিনি সোমবার সকালে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। প্রতিভাবান নৃত্যু শিল্পী শিল্পার মৃত্যুতে পার্বত্য অঞ্চলের সংস্কৃতি অঙ্গনে শোকের ছায়া নেমেছে।

তার পিতা শান্তিমনি চাকমা জানান, শিল্পা কক্সবাজারে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিতে তার বন্ধু বান্ধবীসহ ঢাকা থেকে সরাসরি কক্সবাজার যায়। প্রোগ্রাম শেষে গত ২৯ জুলাই তারা একটি জীপ নিয়ে সমুদ্র সৈকত দেখতে ইনানীতে বেড়াতে যায়। সেখানে গিয়ে সড়ক দুর্ঘটনার কবে পড়ে তাদের বহনকারী জীপ। তারা ৮-১০ জন ছিল। জীপ গাড়িতে থাকা শিল্পার বন্ধু বান্ধবী সবাই কম বেশী আহত হয়। শিল্পার হাত পা সব ঠিক ছিল। কোথাও বড় ধরনের আঁচড় পড়েনি। শিল্পা শুধু বুকে আঘাত পায়। সেটা দৃশ্যমান ছিল না। পরীক্ষায় ধরা পড়ে শিল্পার বুকের ভিতর রক্ত জমাট বাধে। এ রক্ত অপসারণের জন্য গত রবিবার রাতে অপারেশন হয়। অপারেশনের পর সোমবার সকালে ডাক্তাররা শিল্পাকে মৃত ঘোষণা করেন।

শিল্পার বাবা শান্তি মনি চাকমা বলেন, মঙ্গলবার শিল্পার মরদেহ ঘাগড়ায় দাহ করা হবে।উল্লেখ্য শান্তিমনি চাকমা রাঙামাটির ঘাগড়া বালিকা ফুটবল দলের কোচ। বর্তমানে জাতীয় দলে থাকা আনুচিং, আনাই, ঋতুপর্না, মনিকা, রূপনাদের কোচ ছিলেন শান্তিমনি চাকমা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.