সর্বস্তরের শ্রদ্ধা ভালবাসায় চিরনিদ্রায় শায়িত মাসুম আজিজ

0

পাবনা প্রতিনিধি : সর্বস্তরের মানুষের শ্রদ্ধা ভালবাসায় নিজের জন্মস্থান পাবনার ফরিদপুরে চিরনিদ্রায় শায়িত হলেন একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা, নাট্য নির্মাতা মাসুম আজিজ।

মঙ্গলবার (১৮ অক্টোবর) রাত ৮টায় মাসুম আজিজের মরদেহবাহি ফ্রিজার ভ্যানটি ফরিদপুর পৌর সদরের খলিসাদহ এলাকায় পৌঁছায়। সেখানে স্বজন প্রতিবেশিরা শেষবারের মতো দেখতে ভীড় করেন।

সেখান থেকে রাত সোয়া ৮টার দিকে মরদেহ নেয়া হয় ফরিদপুর পৌর সদরে বীরমুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খান মুক্তমঞ্চে। সেখানে মাসুম আজিজের মরদেহে পুষ্পার্ঘ অর্পণ করে শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ।

পরে সাড়ে ৮টায় জানাযা নামাজ শেষে তার ইচ্ছানুযায়ী ফরিদপুর পৌর কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়। এর আগে বেলা তিনটায় ঢাকা থেকে আরিচা-কাজিরহাট নৌপথ হয়ে মরদেহ নিয়ে ফরিদপুরের উদ্দেশ্যে রওনা হন স্বজনরা।

জানাযা নামাজের আগে বক্তারা, মাসুম আজিজ একাত্তরে মুক্তিযুদ্ধের পক্ষে ফরিদপুরে সাংস্কৃতিক আন্দোলনের মাধ্যমে যুব সমাজ ঐক্যবদ্ধ করেছিলেন। তার মৃত্যুতে এক দেশপ্রেমিক কে হারালো এদেশের মানুষ। তার শূন্যতা পূরণ হবার নয়। মাসুম আজিজের চিন্তা, চেতনা ও আদর্শ ধারণ করতে পারলে তার আত্মা শান্তি পাবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.