স্বাধীনতা বিরোধীদের উৎখাতের আহবান ডেপুটি স্পীকারের

0

নিজস্ব প্রতিনিধি পাবনা : মুক্তিযুদ্ধে বাঙালি জাতির উপর নির্যাতন, হত্যা ও ধর্ষণ চালিয়েছিল হানাদার বাহিনী ও তার দোসরেরা। স্বাধীনতার ৫১ বছর পেরিয়ে গেলেও এখনো তাদের প্রেতাত্মারা বাংলাদেশে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মানুষকে নির্যাতনের জন্য ওৎ পেতে আছে। কাজেই স্বাধীনতা বিরোধী ও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকদের অবশিষ্ট চিহ্নটুকু শেষ না হওয়া পর্যন্ত জনগনকে সাথে নিয়ে আওয়ামী লীগকে দায়িত্ব পালন করে যেতে হবে।

আজ (শুক্রবার) বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু পাবনা, সাথিয়ার গৌরিগ্রাম মাদ্রাসা মাঠে অায়োজিত গৌরিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ শাখার ত্রি বার্ষিক সম্মেলনে উপস্থিত হয়ে এসব কথা বলেন।

মোঃ শামসুল হক টুকু বলেন, দলের কেন্দ্রীয় নেতৃত্বের প্রতি আস্থা রেখে ঐক্যবদ্ধ থাকতে হবে। অন্যথায় মুক্তিযুদ্ধের পরাজিত শক্তির উত্তরসুরীরা দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারে। আওয়ামী লীগকে তাই সর্বদা সতর্ক থাকতে হবে ও বিপদে জনগনের পাশে থাকতে হবে।

তিনি আরও বলেন, দেশের প্রতিটি সংকটে আওয়ামী লীগ জনগনের পাশে দাড়িয়েছে। আমি নিজেও কোনদিন কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্তের বিপক্ষে যাইনি, দুর্যোগ আসলে আওয়ামী লীগের কর্মীদের বুকে নিয়ে আবারও সেই দুর্যোগ প্রতিরোধ করবো।

সম্মেলনের শুরুতে জাতীয় পতাকা উত্তোলন করা হয় ও সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া হয়।

এর আগে নন্দনপুর মৎস্য খামার পরিদর্শনকালে ডেপুটি স্পীকার বলেন- প্রধানমন্ত্রীর নির্দেশনা হচ্ছে দেশের প্রতি-ইঞ্চি আবাদযোগ্য জমি চাষ করতে হবে। সেখানে শাক সবজি, মৎস্য ও ফলফলাদি আবাদ করে দেশকে খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হতে সহায়তা করতে হবে।

সম্মেলনে মোঃ আব্দুল ওহাব মাস্টারের সভাপতিত্বে এবং মোঃ সাইফুল ইসলাম মুকুলের সঞ্চালনায় সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাথিয়া উপজেলা চেয়ারম্যান মোঃ আবদুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, সাথিয়া উপজেলার সাধারণ সম্পাদক মোঃ তপন হায়দার সান, বেড়া আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আসিফ শামস রঞ্জন বক্তব্য রাখেন।

এছাড়া বেড়া-সাথিয়ার স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.