কাল থেকে সরকার নির্ধারিত দামে চিনি বিক্রি শুরু

0

বিডি২৪ভিউজ ডেস্ক : সরকার নির্ধারিত দামে আগামীকাল বুধবার থেকে প্যাকেটজাত চিনি বিক্রির ঘোষণা দিয়েছে দেশের অন্যতম দুই চিনি সরবরাহকারী প্রতিষ্ঠান সিটি ও দেশবন্ধু গ্রুপ। এ দুই কোম্পানির বরাত দিয়ে আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানিয়েছে, রাজধানীতে ৯৫ টাকায় চিনি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সিটি ও দেশবন্ধু গ্রুপ। সরকার প্রতি কেজি খোলা চিনি ৯০ টাকা আর প্যাকেটজাত চিনির কেজি ৯৫ টাকা নির্ধারণ করেছে।

 

আগামীকাল থেকে রাজধানীর ছয়টি স্পটে সরকারি দামে চিনি বিক্রি করবে দেশবন্ধু গ্রুপ। কাল সকাল থেকে মতিঝিল, সচিবালয়, প্রেস ক্লাব, জিরো পয়েন্ট, নিউমার্কেট ও কারওয়ান বাজার এলাকায় সরকার নির্ধারিত দামে চিনি বিক্রি করবে দেশবন্ধু গ্রুপ। চিনির উৎপাদনকারী প্রতিষ্ঠান, ডিলার, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকের একদিন পরই এ সিদ্ধান্তের কথা জানিয়েছে এ ব্যবসায়ী গ্রুপ।

 

সিটি গ্রুপ কোন স্পটে চিনি বিক্রি করবে তা জানায়নি। তবে তারাও রাজধানীর গুরুত্বপূর্ণ স্থানে চিনি বিক্রি শুরু করবে বলে জানা গেছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তররের মহাপরিচালক এ এইচ এম সফিউজ্জামান বলেন, দেশের সর্বত্র সরকার নির্ধারিত মূল্য অনুযায়ী চিনি সরবরাহ ও বিক্রি করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে, গতকাল সোমবার থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ ও উন্মুক্ত স্থানে জনসাধারণের কাছে ভর্তুকি মূল্যে চিনি বিক্রির কার্যক্রম শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সংস্থার ট্রাক সেলে প্রতি কেজি চিনি ৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে। টিসিবির ফ্যামিলি কার্ড ছাড়াও এ চিনি বিক্রি করা যাচ্ছে।

গতকাল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে এক মতবিনিময় সভায় ব্যবসায়ী ও চিনিকল মালিকরা জানিয়েছিলেন, মঙ্গলবার থেকে বাজারে চিনির সংকট থাকবে না। সরকার নির্ধারিত দামে চিনি বিক্রি করা হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.