প্রধানমন্ত্রী গরীব দুঃখী মানুষের পাশে আছেন এবং আজীবন থাকবেন- পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

0

বান্দরবান প্রতিনিধি : চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের গরীব-দুঃখী অসহায় মানুষের পাশে আছেন এবং আজীবন থাকবেন। আওয়ামী লীগ সরকার দেশের গরীব ও অসহায় মানুষের কল্যাণে উন্নয়ন কাজ অব্যাহত রেখেছে এবং তা আগামিতেও বহাল থাকবে।

আজ (বৃহস্পতিবার) বান্দরবান জেলার আলীকদম উপজেলা বঙ্গবন্ধু চত্ত্বর মাঠে ডিজিটাল উদ্ভাবনী মেলা ও কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বীর বাহাদুর এমপি এসব কথা বলেন।

মন্ত্রী বীর বাহাদুর বলেন, পার্বত্য ও সমতলের মধ্যে কোনো পার্থক্য রাখেননি প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী জানেন, জনস্বার্থে কোথায় কখন কী করার প্রয়োজন আছে। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে কাজ করছেন। পার্বত্য অঞ্চলের মানুষের প্রতি তিনি অত্যন্ত আন্তরিক। মন্ত্রী বলেন, দেশের মানুষের প্রতি তাঁর অকৃত্তিম ভালোবাসা আর সেবার মনোভাব দেশকে দ্রুত উন্নয়নের শীর্ষে নিয়ে যাচ্ছে। তিনি হেনরী কিসিঞ্জারের মন্তব্যকে খণ্ডন করে দিয়ে বলেন, বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলার দিন শেষ। বিশ্ব দরবারে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। একসময়কার দুর্গম আলীকদম আর থানচি এখন আকাশ-পাতাল ব্যবধান। জননেত্রী শেখ হাসিনার কল্যাণে আলীকদম ও থানচির সাধারণ মানুষ পোয়ামহুরী সড়ক, আলীকদম-থানচি সড়ক পেয়েছে। পাহাড়ি জনগণ দুর্গম এলাকাগুলোতে রাস্তাঘাট সম্প্রসারণ ও উন্নয়নের কারণে অতি সহজেই মালামালসহ এক স্থান হতে অন্য স্থানে দ্রুত যাতায়াত করতে পারছে। ছাত্র-ছাত্রীদের কাছাকাছি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। ঘরে ঘরে বিদ্যুত পৌছেঁ গেছে।
পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর কৃষকদের অধিক ফসল উৎপাদনে আগ্রহী হতে উৎসাহ যুগিয়ে বলেন, আপনারা বীজ থেকে চারা, চারা থেকে গাছ, গাছ থেকে ফুল ও ফল উৎপাদনের বৈজ্ঞানিক কৌশলগুলো কৃষি কর্মকর্তা ও সংশ্লিষ্টদের কাছ থেকে ভালোভাবে জেনে নিবেন এবং সেই কৌশলগুলো অন্য কৃষক ভাইদেরকেও শিখাবেন।
কৃষক সমাবেশ শেষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তত্ত্বাবধানে কৃষকদের সার ও বিভিন্ন উন্নত জাতের বীজ বিতরণ করেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর। এর আগে আলী কদম উপজেলা প্রশাসনের আয়োজনে মন্ত্রী বীর বাহাদুর উপজেলা পরিষদ প্রাঙ্গনে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করেন। এসময় তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি-বেসরকারি দপ্তরের নির্মিত স্টলসমূহ ঘুরে দেখেন এবং স্টলে অংশগ্রহণকারীদের সাথে মতবিনিময় করেন। একইসময়ে মন্ত্রী আলী কদম উপজেলা চত্ত্বরে নির্মিত বঙ্গবন্ধু চত্বর এর উদ্বোধন করেন।

এসময় অন্যান্যের মধ্যে বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. নাজিম উদ্দিন, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ রফিকুল ইসলাম, আলী কদম উপজেলা নির্বাহী অফিসার মেহেরুবা ইসলাম উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.