বাংলাদেশ থেকে পর্যাপ্ত নার্স নিতে আগ্রহী যুক্তরাজ্য

0

বিডি২৪ভিউজ ডেস্ক : বিশ্ব শ্রমবাজারে বাড়ছে দক্ষ কর্মীদের চাহিদা। বাংলাদেশ এ বাজার ধরতে জোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশের নার্সদের মানসম্মত প্রশিক্ষণে সহায়তা এবং নার্স নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে যুক্তরাজ্য।

আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টার দপ্তরের জনসংযোগ কর্মকর্তা (দায়িত্বপ্রাপ্ত) শফিকুল ইসলাম।

তিনি জানান, ১২ ডিসেম্বর প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এমপি’র সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠক করেন যুক্তরাজ্যের স্বাস্থ্য ও সামাজিক সুরক্ষাসেবা বিষয়ক মন্ত্রী স্টিভ বার্কলে। এ সময় তিনি এ আগ্রহের কথা জানান। বাংলাদেশে নার্স প্রশিক্ষণ সেন্টার চালু এবং প্রশিক্ষণের মান উন্নয়ন ও ব্রিটিশ স্বীকৃতি অর্জনে সহযোগিতার করার বিষয়ে সালমান এফ রহমানকে আশ্বস্ত করেন তিনি।

রোগীদের স্বাস্থ্যসেবা সাশ্রয়ী মূল্যে সঠিকভাবে পরিচালনার জন্য বিশেষ অ্যাপ ও কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগের বিষয়টি উত্থাপন করেন সালমান এফ রহমান। ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী তা আগ্রহ সহকারে শোনেন এবং এ বিষয়ে যৌথভাবে কাজ করতে এবং কারিগরি সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেন। এ ছাড়াও ব্রিটেনে বসবাসরত বহুজাতিক জনগোষ্ঠীর মানসিক স্বাস্থ্যসেবা দিতে বাংলাদেশে কল-সেন্টার স্থাপনের বিষয়েও ফলপ্রসূ আলোচনা হয়।

আলোচনায় ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.