তুরস্কে ভূমিকম্পে উদ্ধার ২১ বাংলাদেশিকে আঙ্কারায় স্থানান্তর

0

বিডি২৪ভিউজ ডেস্ক : তুরস্কের ভূমিকম্পকবলিত এলাকা থেকে ২১ বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃতদের দেশটির রাজধানী আঙ্কারায় নেওয়া হয়েছে। তাদের মধ্যে দুজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক মিডিয়া ব্রিফিংয়ে এসব তথ্য জানান মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন। আঙ্কারায় বাংলাদেশ দূতাবাস জানিয়েছে বর্তমানে তুরস্কে ৫ থেকে ৭ হাজার বাংলাদেশি বসবাস করছেন। তবে শক্তিশালী এই ভূমিকম্পে এখন পর্যন্ত কোনো বাংলাদেশি নিহত হননি।

উল্লেখ্য, গত সোমবার তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চল ও সিরিয়ার সীমান্তবর্তী এলাকায় ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়। মার্কিন ভূতাত্ত্বিক জরিপের (ইউএসজিএস) তথ্য অনুযায়ী, ভূমিকম্পটি গাজিয়ানটেপ প্রদেশের নুরদাগি এলাকা থেকে ২৩ কিলোমিটার পূর্বে আঘাত হানে। এর গভীরতা ছিল ২৪ দশমিক ১ কিলোমিটার।

স্মরণকালের ভয়াবহ এ ভূমিকম্পে দেশ দুটিতে মোট ১৭ হাজারের বেশি লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে তুরস্কে ১৪ হাজার ১৪ জন এবং সিরিয়ায় ৩ হাজার ১৬২ জনের মৃত্যু হয়। আর সিরিয়ায় নিহতদের মধ্যে সরকার নিয়ন্ত্রিত এলাকায় ১ হাজার ২৬২ জন এবং বিদ্রোহীদের নিয়ন্ত্রিত এলাকায় ১ হাজার ৯০০ জন রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.