নৃত্যশিল্পী নারমিন রহমানের জানাযা সম্পন্ন

0

নিউইয়র্ক (ইউএনএ): নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটি পরিচিত মুখ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. নার্গিস রহমানের কন্যা, প্রবাসের উদীয়মান নৃত্যশিল্পী ‘নারমিন রহমান’-এর নামাজে জানাজা বুধবার (১৫ মার্চ) বাদ মাগরিব (সন্ধ্যা ৭টা) জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার তার মরদেহ লং আইল্যান্ডস্থ ওয়াশিংটন মোমোরিয়াল মুসলিম কবর স্থানে দাফন করা হবে। মরহুমার পরিবারের সদস্য ও আতœীয়-স্বজন ছাড়াও কমিউনিটির সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ জানাযা নামাজে অংশ নেন এবং মরহুমার আত্মার বিদেহী আতœার মাগফিরাত কামনা করেন। খবর ইউএনএ’র।

নারমিন রহমান-এর নামাজে জানায়ায় ইমামতি করেন জেএমসি’র খতিব ও পেশ ইমাম মাওলানা আবু জাফর বেগ। জানাযার নামাজের আগে সংক্ষিপ্ত বত্তব্য রাখেন মরহুমার ভাই শাহরিয়ার রহমান সজিব। এসময় তিনি ছোট বোনের স্মৃতিচারণ করে কান্নায় ভেঙ্গে পড়েন। তিনি তার বোনের জন্য সবার দোয়া প্রার্থনা করেন। এছাড়াও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন প্রবীণ প্রবাসী নাসির আলী খান পল ও জ্যামাইকা মুসলিম সেন্টার পরিচালনা কমিটির সভাপতি ডা. সিদ্দিকুর রহমান।

দিনাজপুরের ডা. মোহাম্মদ সাঈদুর রহমান ও ডা. নার্গিস রহমানের কন্যা নারমিন রহমানের জানাজায় বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে সাবেক এমপি ও সাপতাহিক ঠিকানা’র সম্পাদকমন্ডলীর সভাপতি এম এম শাহীন, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, হাফেজ রফিকুল ইসলাম, জেএসি’র জয়েন্ট সেক্রেটারী ফখরুল ইসলাম দেলোয়ার, মরহুমার আরেক ভাই সাকের রহমান প্রমুখ অংশ নেন।

উল্লেখ্য, গত ৯ মার্চ, বৃহস্পতিবার সন্ধ্যায় নারমিন নিজ বাসায় ইন্তেকাল করেন। (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)। জানা গেছে, তিন বেশ কিছুদিন ধরে শারীরিকভাবে অসুস্থ ছিলেন। তার বয়স হয়েছিলো ৩৩ বছর। তার আকস্মিক মৃত্যুর খবরে কমিউনিটিতে শোকের ছায়া নেমে আছে। নিউইয়র্ক সিটির কুইন্স বরোর জ্যামাইকার ১০৪-০৬ ১৬৯ ষ্ট্রীট ঠিকানার একটি বাড়ীর তিন তলায় বসবাসকারী নারমিনরা তিন ভাই-বোন। তার এক ভাই ক্যালিফোর্নিয়া বসবাস করেন। অপর ভাই আর মায়ের সাথে নারমিন নিউইয়র্কে বসবাস করতেন। মৃত্যুর সময় তার মা ও বাবা বাংলাদেশে অবস্থান করছিলেন। নারমিন রহমানের মৃত্যু খবর পেয়ে মা ডা. নার্গিস রহমান মঙ্গবার (১৪ মার্চ) অপরাহ্নে বাংলাদেশ থেকে নিউইয়র্ক এসে পৌছেন। এদিকে নারমিন রহমানের মৃত্যুর খবরে পুলিশ কল করা হলে সিটি পুলিশ এসে বৃহস্পতিবার রাতেই তার মরদেহ নিয়ে যায়।

নারমিন রহমান ব্যক্তিগত জীবনে একজন রেজিস্টার্ড নার্স ছিলেন। ইতিপূর্বে নারমিন কোভিড ও জন্ডিসে আক্রান্ত হয়ার পর শারিরীকভাবে মারাত্বক অসুস্থ হয়ে পড়ে এবং কিডনী জনিত নানা সমস্যা দেখা দেয়। সে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেলো। ব্যক্তিগত জীবনে খুবই বিড়াল ভক্ত নারমিন রহমান বিপা, ড্রামা সার্কলের সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও শো টাইম মিউজিকের বিভিন্ন অনুষ্ঠানে চঞ্চলা হরিনীর মতো নেচে মঞ্চ আলোকিত করে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করতেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.